Saturday, 18 November 2017

 

বাকৃবি শাখা ছাত্রলীগের তিন কর্মীর হামলার ঘটনায় মামলা

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পূর্বশত্রুতার জের ধরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের তিন কর্মীর উপর অর্তকিত হামলা চালিয়েছে বাহিরাগতরা। এই ঘটনায় গত সোমবার রাত দেড় টার দিকে বলাশপুরের মুন্না ও বাপ্পীসহ অজ্ঞাতনামা ১৫-২০ জনকে আসামী করে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কোতয়ালী থানার ওসি (ভারপ্রাপ্ত কর্মকর্তা) কামরুল আহসান বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, সোমবার সন্ধ্যার দিকে ছাত্রলীগের তিন কর্মী ইমতিয়াজ আবির, হাসান বিশ্বাস ও রাসেল আহমেদ মোটর সাইকেল নিয়ে শহর অভিমুখে যাওয়ার সময় কেওয়াটখালী রেলক্রসিং এ তাদেরকে থামিয়ে মোটর সাইকেল ভাংচুর করে তাদের উপর উপর্যুপুরি হামলা চালায় বহিরাগতরা। এরপর পরে স্থানীয় কিছুৃ যুবলীগ কর্মী এসে তাদেরকে উদ্ধার করে।

ঘটনার প্রতিবাদে বাকৃবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা রাত ৯ টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে উপাচার্যের বাসভবন ঘেরাও করে। পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদষ্টো, প্রক্টর ও সহকারী প্রক্টরের আশ্বাসে সেখান থেকে হলে ফিরে যায় ছাত্রলীগের কর্মীরা।

ইমতিয়াজ আবির জানান, ক্যাম্পাসের একজন সাধারন ছাত্রের ফোন ছিনতাই করার সময় কিছু বখাটেকে বিকাল ৫টার দিকে ব্রহ্মপুত্র নদের পারে আটকানো হয়। সেখানে সাধারন ছাত্রদের সাথে বখাটেদের হাতাহাতির ঘটনা ঘটে। সেই রেশ মেটাতেই সন্ধ্যা সোয়া ৬টার দিকে কেওয়াটখালি বাইপাসে মোড়ে আমাদের উপর হামলা করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা মহিউদ্দিন হাওলাদার বলেন, ময়মনসিংহের বলাশপুরের বাপ্পী ও মুন্নাসহ অজ্ঞাতনামা ১৫-২০ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। একই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম. জাকির হোসেন বলেন, ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বাইরের কিছুৃ ছেলে যুক্ত থাকায় যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য ময়মনসিংহের পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে।