Saturday, 18 November 2017

 

বাকৃবিতে গণহত্যা দিবস পালিত

বাকৃবি প্রতিনিধি:শোক শোভাযাত্রা, বধ্যভূমি স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অপর্ণ ও আলোচনা সভার মধ্য দিয়ে শনিবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) গণহত্যা দিবস পালন করা হয়েছে। সকাল সাড়ে ৭ টার দিকে শোক শোভাযাত্রাটি বৈশাখী চত্বর থেকে শুরু হয়ে বধ্যভূমিতে গিয়ে শেষ হয়। সেখানে  জাতীয় দিবস উদযাপন কমিটির পক্ষ থেকে বধ্যভূমিতে নির্মিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্বম্ভে পুষ্পস্তবক অর্পন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর ও উপ-উপাচার্য  অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান।

পরে শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ও স্বেচ্ছাসেবী সংগঠন। এরপর ৯ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি সেন্টারে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপাচার্য তার বক্তব্যে বলেন, ‘পাকিস্তানি হানাদার বাহিনী নিরীহ বাঙ্গালীকে যেভাবে গণহত্যা করেছে তা পৃথিবীর ইতিহাসে বর্বরোচিত হত্যাকান্ড। এই হত্যাকান্ডের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে শহীদদের রুহের মাগফেরাত কামনা করেন। ‘গণহত্যা দিবসটি’ যেন আর্ন্তজাতিকভাবে পালিত হয় সে ব্যাপারে সরকারকে উদ্যোগ গ্রহণ করার আহবান জানান।’