Tuesday, 12 December 2017

 

নতুন উপাচার্য নিয়োগের দাবিতে বশেমুরকৃবি-তে শিক্ষকদের বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি অব্যাহত

ক্যাম্পাস ডেস্ক:বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুরে প্রফেসর ড. মাহবুবর রহমান এর পরিবর্তে নতুন উপাচার্য নিয়োগের দাবিতে গত ১৯ মার্চ হতে প্রতিদিনের মত বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি অব্যাহত রয়েছে। বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযোদ্ধের চেতনা ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্ত্বের প্রতি আস্থাশীল শিক্ষকবৃন্দ কর্তৃক আয়োজিত কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকবৃন্দ অংশগ্রহন করেন।

শিক্ষকদের এই কর্মসূচিতে সংহতি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর আদর্শের গণতান্ত্রিক কর্মকর্তা পরিষদ এবং গণতান্ত্রিক কর্মচারী পরিষদ এর ব্যানারে অংশগ্রহন করেছেন। অবস্থান কর্মসূচীর আলোচনা সভাটি সঞ্চালনা করেন প্রফেসর ড. এম. কামরুজ্জামান।এতে সভাপতিত্ত্ব করেন প্রফেসর ড. মো: আবদুল মান্নান আকন্দ।

বিক্ষোভ ও অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন কৃষিতত্ত্ব বিভাগের সহকারী প্রফেসর ড. মো: আরিফুর রহমান খান, বায়োটেকনোলজী বিভাগের বিভাগীয় প্রধান ও গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক প্রফেসর ড. মো: তোফাজ্জল ইসলাম সহ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস-চ্যান্সেলর এবং গাজীপুর জেলা বঙ্গবন্ধু পরিষদের দীর্ঘ সময় নেতৃত্ব দানকারী সভাপতি প্রফেসর ড. মো: আবদুল মান্নান আকন্দ।

বক্তারা তাদের বক্তব্যে সদ্য-সাবেক ভাইস-চ্যান্সেলর ড. মাহবুবর রহমানের পূন:নিয়োগ বন্ধ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী’র সদয় দৃষ্টি আকর্ষন করেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে কর্মরত বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল সিনিয়র শিক্ষকদের মধ্য থেকে একজনকে অবিলম্বে নতুন ভাইস-চ্যান্সেলর নিয়োগ দেয়ার দাবি জানান।

বক্তারা বিশ্ববিদ্যালয়ের বর্তমান অচলাবস্থা নিরসনের বিষয়ে মতবিনিময়ের জন্য মাননীয় শিক্ষা মন্ত্রী জনাব নূরুল ইসলাম নাহিদ এর সাক্ষাতকার কামনা করেন। সাক্ষাতকার এর ব্যপারে বিশ্ববিদ্যালয়ে কর্মরত বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থাশীল সিনিয়র শিক্ষকদের পক্ষ থেকে এর আগেও লিখিত আবেদন ফ্যাক্স এর মাধ্যমে পাঠানো হয়েছিল। কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষকবৃন্দ, কর্মকতা ও কর্মচারীসহ তিন শতাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন।-প্রেস বিজ্ঞপ্তি