Tuesday, 12 December 2017

 

নোবিপ্রবি আন্তঃস্কুল আর্থ অলিম্পিয়াড সফলভাবে সম্পন্ন এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সংগঠন কোস্টাল এনভায়রনমেন্ট নেটওয়ার্ক এর উদ্যোগে আয়োজিত "আন্তঃস্কুল আর্থ অলিম্পিয়াড ২০১৭" গতকাল বৃহস্পতিবার ১৩ এপ্রিলে সফলভাবে সম্পন্ন হয়েছে। পুরষ্কার ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি অতিথ হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এনভায়রনমেন্টাল সায়েন্স এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মুদ শিবলর রহমান ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফিসারিজ বিভাগের সহকারী অধ্যাপক ভক্ত সুপ্রতিম সরকার,বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মো.শাহরিয়ার কবির শাকিল, স্ট্যাটিস্টিকস বিভাগের প্রভাষক মো.সোহেল রানা প্রমুখ।

কোস্টাল এনভায়রনমেন্ট নেটওয়ার্ক (কোয়েন) আয়োজকদের পক্ষ থেকে জানা যায় প্রায় ৬০০ জন ছাত্রছাত্রী এই অলিম্পিয়াডে অংশগ্রহণ করে। এছাড়াও অনুষ্ঠানের মূল পর্বে আকর্ষণ ছিল নোয়াখালী জিলা স্কুল এবং নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মধ্যকার বিতর্ক প্রতিযোগিতা। বিতর্কের বিষয় ছিল- নৈতিক মূল্যবোধের অবক্ষয়ই বর্তমান পরিবেশ পরিস্থিতির জন্য দায়ী। বিতর্কে জয়ী হয় নোয়াখালী জিলা স্কুল এবং শ্রেষ্ঠ বক্তা হিসেবে পুরস্কার পান নোয়াখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের জারিন তাসনিম।

অলিম্পিয়াড আয়োজক কমিটির প্রশংসা করে নোয়াখলী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী শিক্ষক শিবলুর রহমান বলেন, "এই ধরনের অনুষ্ঠান ভবিষ্যৎ প্রজন্মকে পরিবেশ বিজ্ঞান সম্পর্কে জানার সুযোগ করে দিবে,এবং দূষণ মুক্ত দেশ গড়ে তুলতে অগ্রগামী ভূমিকা পালন করবে আমার বিশ্বাস"।

তিনি কোস্টাল এনভায়রনমেন্ট নেটওয়ার্ক (কোয়েন)কে এ ধরনের আরও সচেতনতা মূলক অনুষ্ঠান আয়োজন করতে উৎসাহ প্রদান করেন।