Thursday, 14 December 2017

 

বাকসু নির্বাচন চায় বাকৃবি ছাত্রলীগ

বাকৃবি প্রতিনিধি:অবিলম্বে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (বাকসু) কার্যকর ও নির্বাচনের দাবি জানিয়েছে বাকৃবি শাখা ছাত্রলীগ। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে সংবাদ সম্মেলনের মাধ্যমে  তারা এই দাবি জানায়।

পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের জন্য পড়ালেখার ও গবেষণার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে প্রশাসনের কাছে ২১ দফা দাবি জানিয়েছে ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি মো. সবুজ কাজীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল। এসময় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ সোহানসহ বিভিন্ন স্তরের প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অন্যান্য দাবী গুলোর মধ্যে বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপন, ডাইনিং ও ক্যান্টিনের খাবার মান উন্নয়ন, মাদকমুক্ত ক্যাম্পাস নিশ্চিতকরণ, ক্যাম্পাসের নিরাপত্তা জোরধারকরণ, শিক্ষার্থীদের জন্য নতুন আবাসিক হল নির্মাণ, ছাত্র শিক্ষক কেন্দ্র আধুনিকরণ, শিক্ষক নিয়োগে ৭% কোটা বাতিল করে লিখিত এবং মৌখিক পরীক্ষার মাধ্যমে শিক্ষক নিয়োগ, পরিবহণ সমস্যা সমাধান, অভ্যন্তরীণ রাস্তা সংস্কার, ছাত্র বৃত্তি বৃদ্ধি করা, আবাসিক হলগুলোতে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রেলস্টেশন স্থাপন, স্বাস্থ্যসেবা সেন্টারের আধুনিকীকরণসহ প্রভৃতি দাবি জানায় শাখা ছাত্রলীগ।