Thursday, 14 December 2017

 

বাকৃবিতে পানির দাবিতে ছাত্রীদের বিক্ষোভ

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আবাসিক ছাত্রী শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে বৃহস্পতিবার ভোর থেকে পানি না থাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে ওই হলের শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার দুপুর ১২টায় শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের সামনের রাস্তা অবরোধ করে ওই হলের শিক্ষার্থীরা।

ওই হলের শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, গতকাল (বৃহস্পতিবার) ভোর থেকেই পুরো হলে পানি নেই। হলের প্রায় ৯০০ শিক্ষার্থী পানির অভাবে গোসল-খাওয়া দাওয়া কিছুই করতে পারছে না। বারবার প্রশাসনের সাথে যোগাযোগ করা হলেও সমস্যার সমাধান করা হয় নি।  

এসময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দদাস চৌধুরী, ওই হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ.কে.এম. আজাদ-উদ-দৌলা প্রধান, প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম. জাকির হোসেন, সহকারী প্রক্টর ড. আজহারুল ইসলাম হল পরিদর্শন করেন।

বেলা সাড়ে ৩ টার দিকে হলে পানি সরবরহের ব্যবস্থা করা হয়। পরে পানি পাওয়ার বিষয়ে আশ্বস্ত করা হলে ছাত্রীরা রাস্তা থেকে হলে ফিরে যায়। তবে ময়লা বেশি থাকায় পানি ব্যবহার করতে সমস্যা হচ্ছে বলেও জানান শিক্ষার্থীরা।

এ বিষয়ে ওই হলের প্রভোস্ট অধ্যাপক ড. এ.কে.এম. আজাদ-উদ-দৌলা প্রধান বলেন, হলের পানির পাইপগুলোতে ময়লা জমে যাওয়ায় এ সমস্যা হয়েছে। আপাতত সমস্যার সমাধান করা হয়েছে।

প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম. জাকির হোসেন বলেন, হলের পানির মোটরের সমস্যার কারণে পানি সরবরাহ বিঘিœত হচ্ছে। আগামী রবিবার প্রকৌশলী নিয়ে এসে মোটরের সমস্যার সমাধান করা হবে।