Friday, 15 December 2017

 

ইন্টার্ন ভাতা বৃদ্ধির দাবিতে শেকৃবিতে স্মারকলিপি প্রদান

শেকৃবি প্রতিনিধিঃ ইন্টার্ন ভাতা বৃদ্ধির দাবিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের শিক্ষার্থীরা উপাচার্য বরাবর স্মারকলিপি জমা দিয়েছে। বৃহস্পতিবার দুপুরে অনুষদের সকল শিক্ষার্থীর পক্ষে একটি প্রতিনিধিদল উপাচার্যের কাছে এ স্মারকলিপি জমা দেয়। এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীরা জানান, বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের বিধান মতে একজন ইন্টার্ন শিক্ষার্থীর ভাতা একজন ভেটেরিনারি সার্জনের বেসিক ভাতার সমান হওয়ার কথা থাকলেও তা দেয়া হচ্ছে না। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির বাজারে ১৯৮৬ সালে নির্ধারিত ভাতায় ইন্টার্ন করা দুঃসাধ্য হয়ে পড়েছে। তাই এ ভাতা বাড়ানো এখন সময়ের দাবি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ শিক্ষার্থীদের দাবির সাথে সহমত পোষণ করে বলেন, দেশে ও দেশের বাইরে ইন্টার্ন করার জন্য এ ভাতা বৃদ্ধি করা দরকার। এসময় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সভায় অন্যান্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়গণকে সাথে নিয়ে এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন তিনি।

উল্লেখ্য, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি বিবেচনায় এনে ইতিমধ্যে ইন্টার্ন ডাক্তারদের ভাতা বৃদ্ধি করা হলেও ইন্টার্ন ভেটদের ভাতা বৃদ্ধি করা হয়নি। তাই সংশ্লিষ্ট দেশের ৮ টি বিশ্ববিদ্যালয় ও একটি কলেজের প্রতিষ্ঠান প্রধানের নিকট এ ব্যাপারে স্মারকলিপি দেয়ার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্টস ফেডারেশন (বিভিএসএফ)।