Friday, 15 December 2017

 

নোবিপ্রবিতে শেষ হল ছায়া জাতিসংঘ সম্মেলন

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:টানা দ্বিতীয়বারের মতো নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে (নোবিপ্রবি) ৪ দিনব্যাপী ছায়া  জাতিসংঘ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 'এনএসটিইউ মডেল ইউনাইটেড ন্যাশন্স' এ সম্মেলনের আয়োজন করে। আজ রোববার (৭ মে ২০১৭) বিকেলে বিশ্ববিদ্যালয়ের বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তরুণ কূটনীতিকদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদ বিতরণ করেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন ও বিশেষ অতিথি রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নোবিপ্রবি ছাত্রপরামর্শ ও নির্দেশনা পরিচালক এবং ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক আফসানা মৌসুমী, নোবিপ্রবি ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক ও 'এনএসটিইউ মুনা ক্লাবের' উপদেষ্টা মাহবুবুর রহমান, ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের প্রভাষক শুভ ভৌমিকসহ 'ইউনিস্যাবের  ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল নেটওয়ার্কস এর ইনচার্জ জনাব সারিত কাইয়ুম প্রমুখ।


সম্মেলনে সারাদেশের ৩০টি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২৫০ তরুণ কূটনীতিক অংশ নেন। গত ৪ মে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এ ছায়া জাতিসংঘ সম্মেলনের শুরু হয়। বিশ্বের চলমান নানা সংকট নিয়ে নবীন কূটনীতিকদের বিশদ আলোচনা ও যুক্তিতর্ক উপস্থাপনের পর চারদিনব্যাপী এ সম্মেলন আজ শেষ হয়।