Friday, 15 December 2017

 

বাকৃবিতে ইন্টার্নশীপের ভাতা বাড়ানোর দাবিতে স্মারকলিপি প্রদান

বাকৃবি প্রতিনিধি:ভেটেরিনারি শিক্ষার্থীদের ইন্টার্নশিপের ভাতা বৃদ্ধির দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র সমিতি।

বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মো. আলী আকবরের কাছে ওই স্মারকলিপি তুলে দেয়া হয়। স্মারকলিপিতে বলা হয়, বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের (বিভিসি) নিয়মানুযায়ী একজন ভেটেরিনারি ইন্টার্নশীপ শিক্ষার্থীর ভাতা প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তার অর্থাৎ ভেটেরিনারি সার্জনের বেতন স্কেলের সমান হওয়া উচিত। কিন্তু এখন র্পযন্ত তা বাস্তবায়ন করা হয়নি। যেহেতু ভেটেরিনারি সার্জনদের বেতন স্কেল বৃদ্ধি পেয়েছে সেহেতু ইন্টর্নিশীপের শিক্ষার্থীদেরও মাসিক ভাতা বৃদ্ধি করা উচিত। শিক্ষার্থীদের কষ্ট লাঘবের জন্য দ্রুত ভাতা বৃদ্ধির দাবিও জানান শিক্ষার্থীরা।

স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান, বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র ফেডারেশনের ভি.পি. অনন্ত পাল, যুগ্ম সম্পাদক সিয়াম আহমেদ ও ইমতিয়াজ আবীর, সাংগঠনিক সম্পাদক বুলবুল আহমেদ, ইন্টারন্যাশনাল ভেটেরিনারি স্টুডেন্টস এ্যাসোসিয়েশন বাংলাদেশ বাকৃবি চ্যাপ্টারের এক্সচেঞ্জ অফিসার মাহ্দী হাসান এবং সদস্য মোশাহেদ আহমেদ নাঈম ও আব্দুর রহমান।