Friday, 15 December 2017

 

দেশে অব্যাহত ধর্ষণের প্রতিবাদ ও শাস্তির দাবিতে রাবিতে মানবন্ধন

এস.এম.আল-আমিন,রাবি প্রতিনিধি:সারাদেশে অব্যাহত ধর্ষণের প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) টুকিটাকি চত্বরে শনিবার দুপুরে সাধারন শিক্ষার্থীদের ব্যানারে শতাধিক শিক্ষার্থীরা মানবন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধনে কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি ও মাস্টার্সের শিক্ষার্থী আব্দুল মজিদ অন্তর বলেন, সারা দেশব্যাপী ধর্ষণের মতো জঘন্য ঘটনার প্রতিবাদে আজ আমরা রাস্তায় নেমেছি। যারা এই জঘন্য অপরাধ করেছে এবং যারা অপরাধীদের সাহায্য করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। সেই সাথে যে পুলিশ বাহিনী ও ক্ষমতাসীন বিভিন্ন নেতৃত্ববৃন্দ অর্থের বিনিময়ে এ বিচারকার্যকে ব্যাহত করার জন্য যে বিলম্ব করেছে তাদেরও বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

এছাড়াও ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের শিক্ষার্থী নাসরিন আক্তার নিশি বলেছেন, ধর্ষণের মত গর্হিত অপকর্ম এখনো ঘটছে যা দুঃখজনক। প্রতিটা ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি হলে, এমন ঘটনা শুনতে হবেনা বলে বিশ্বাস করি। তাই বলাই যায় বিচারহীনতার কারণেই ধর্ষণের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহমুদা মিতুল ইভার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ফাবাসির হক,  অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাশেদ রিমন প্রমুখ। মানববন্ধনে একাত্বতা ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন ও কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট।