Friday, 15 December 2017

 

রাবিতে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় যুবলীগ নেতার শাস্তি দাবি

এস.এম.আল-আমিন,রাবি প্রতিনিদি:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের মার্স্টাসের দুই শিক্ষার্থীকে মারধরকারী যুবলীগ নেতার শাস্তির দাবিতে প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করেছে ওই বিভাগের শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থী নির্যাতনের বিচারসহ চার দফা দাবি জানিয়ে উপাচার্য বরাবর প্রক্টর দপ্তরে স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা।

 

সোমবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ১১টার দিকে একটি প্রতিবাদ র‌্যালি বিভাগের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।

ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী দিপু কুমারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মার্স্টাসের শিক্ষার্থী সাদ্দাম হোসেন, লিটন, ওমর ফারুক সরকার, তৃতীয় বর্ষের শিক্ষার্থী এমএ শাকিল ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মিম আক্তার প্রমুখ। এছাড়াও শিক্ষার্থীদের এই দাবির প্রতি সংহতি জানিয়ে মানবন্ধনে বক্তব্য দেন ছাত্র ফেডারেশনের রাবি শাখার সাংগঠনিক সম্পাদক সুমন মোড়ল। এসময় বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৮ মে রাজশাহীর স্থানীয় যুবক নেতা ও বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী সুমনুজ্জামান সুমন এবং তার সহযোগিদের হাতে মারধরের শিকার হন ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী রতন আলী ও মানিক আলী।##