Thursday, 14 December 2017

 

নোবিপ্রবি প্রথম জার্নালের মোড়ক উন্মোচন

কামরুল হাসান শাকিম:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ( নোবিপ্রবি ) 'জার্নাল অব নোয়াখালী সায়েন্স এন্ড টেকনোলজি ইউনিভার্সিটি (জেএনএসটিইউ)' এর মোড়ক উম্মোচন করা হয়েছে।

২৪ মে বুধবার সকাল ১১.০০ টায় বিশ্ববিদ্যালয়ের হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান সদ্য প্রকাশিত এ গবেষণা জার্নালের প্রথম সংখ্যার মোড়ক উম্মোচন করেন। নোবিপ্রবি রিসার্চ সেল ওই অনুষ্ঠানের আয়োজন করে। সেলের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ বেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ূন কবীর এবং রিসার্চ সেলের সদস্য সহযোগী অধ্যাপক ড. গাজী মোঃ মহসীন।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য বলেন "এমন একটা লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি, যেন নোবিপ্রবি হবে ক্যামব্রিজের মত আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়"। তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণায় উদ্বুদ্ধ করে সামনের অর্থবছরে গবেষণার জন্য বাজেট বাড়ানোর আশ্বাস দেন।

প্রসঙ্গত, নোবিপ্রবি রিসার্চ সেল কর্তৃক বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো প্রকাশিত এ জার্নালে ১৪টি সায়েন্টিফিক গবেষণা নিবন্ধ স্থান পেয়েছে। জার্নালটির দ্বিতীয় সংখ্যা এবছরই ডিসেম্বরে বের হবে।