Thursday, 14 December 2017

 

“এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে ১১৮তম নজরুল জয়ন্তী উদযাপন”

এগ্রিলাইফ২৪ ডটকম:গভীর শ্রদ্ধা ও বিনম্র  ভালবাসায় জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৮তম জন্ম বার্ষিকী উদযাপন করছেে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ। আজ সকাল ১০ টা থকেে শুরু হয়ে নানা কর্মসূচীতে দিবসটি পালিত হয়েছে।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র, কর্মকর্তা-কর্মচারি এবং অতথিি শল্পিীদরে অংশগ্রহণে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের কবিতা, গান সহ নানা অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফসের এবিএম রাশেদেুল হাসান। তিনি বলেন, কাজী নজরুল ইসলাম বাংলা সাহিত্যে বিদ্রোহী কবি হিসেবে পরিচিত হলেও তিনি ছিলেন একাধারে কবি, সংগীতজ্ঞ, ঔপন্যাসিক, গল্পকার, নাট্যকার, প্রাবন্ধিক ও অভিনেতা। তাঁর কবিতা, গান ও সাহিত্যকর্ম বাংলা সাহিত্যে নবজাগরণ সৃষ্টি করেছে। তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনার পথিকৃৎ লেখক। তাঁর লেখনি জাতীয় জীবনে অসাম্প্রদায়িক চেতনা বিকাশে ব্যাপক ভূমিকা পালন করছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা প্রফেসর ড. সৈয়দ জাবিদ হোসেন| অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের  ট্রেজারার (চ.দা.) মো: শাহরীয়ার কবির এবং রেজিস্ট্রার মো: মকবুল হোসেন|