Friday, 17 November 2017

 

বাকৃবিতে রাস্তা অবরোধ করে ছাত্রীদের বিক্ষোভ

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্রীদের আবাসিক সুলতানা রাজিয়া হলে নিরাপদ পানির দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে ওই হলের ছাত্রীরা। শুক্রবার দুপুর দেড় টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনের রাস্তা অবরোধ করে এ বিক্ষোভ করে ছাত্রীরা।

ভুক্তভুগী শিক্ষার্থীরা জানায়, গত তিন মাস ধরে দিনে দু-তিন বার করে পানি চলে যায়। আর যখন পানি থাকে তখন পানির সাথে বিভিন্ন ময়লা, বালিসহ ইত্যাদি বের হয়। আবার মাঝে মাঝে শরবতের মত ঘোলা পানিও বের হয়। যা ব্যবহারের জন্য সম্পূর্ণ অনুপযোগি। বারবার হল প্রশাসনকে বিষয়টি সম্পর্কে অবগত করলেও কোন সুরাহা হয়নি। এঘটনায় হলের প্রায় দুই শতাধিক ছাত্রী ক্ষীপ্ত হয়ে বালতি, জগ, বোতল নিয়ে দুই ঘন্টা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে।

এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী, সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল ও শত খানেক কর্মী উপস্থিত হয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে একাত্মতা প্রকাশ করেন। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপাচার্যের সাথে আলোচনায় বসেন। পরে দুপুর সাড়ে ৩টার দিকে আগামী রবিবারের মধ্যে সমস্যার সমাধান করা হবে, প্রক্টরের এমন আশ্বাসে ছাত্রীরা অবরোধ তুলে হলে ফিরে যায়। এ বিষয়ে হলের প্রভোস্ট অধ্যাপক ড. কাজী শাহানারা আহমেদ বলেন, অনেক দিনের পুরাতন পানির লাইনের জন্য এমন সমস্যা হচ্ছে। আমি বিশ্ববিদ্যালয় প্রশাসন ও প্রকৌশল শাখাকে ছয় বার চিঠির মাধ্যমে বিষয়টি জানিয়েছি। তবে সমস্যাটি সমাধানে একটু বিলম্ব হচ্ছে।