Monday, 20 November 2017

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নবনিযুক্ত উপ-উপাচার্যের যোগদান

ক্যাম্পাস ডেস্ক:প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. আনন্দ কুমার সাহা আজ সোমবার বিকেলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হিসেবে যোগদান করেছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ তাঁকে উপ-উপাচার্য পদে নিয়োগ দেন। যোগদানকালে ভারপ্রাপ্ত রেজিস্ট্রারসহ অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি ও অফিস প্রধান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ১২তম উপ-উপাচার্য। যোগদানের পর তিনি উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের সাথে তাঁর অফিসে সৌজন্য সাক্ষাত করেন।

উপ-উপাচার্য পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতি ও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে এক মিনিট নীরবতা পালন করেন। এছাড়া তিনি ঊনসত্তরের গণঅভ্যুত্থানের শহীদ ড. জোহার সমাধি ও শহীদ চার জাতীয় নেতার অন্যতম এ এইচ এম কামারুজ্জামানের কবরেও পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নীরবতা পালন করেন।

যোগদানের পর উপ-উপাচার্য তাঁর এ নিয়োগের জন্য বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম নিরবিচ্ছিন্ন রাখাসহ সার্বিক দায়িত্ব পালনে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতাও কামনা করেন।-সংবাদ বিজ্ঞপ্তি