Saturday, 18 November 2017

 

দিনাজপুরে আমালের ত্রাণ বিতরণ

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি:বন্যায় ক্ষতিগ্রস্থ প্রায় দেড়শতাধিক পরিবারের হাতে ত্রাণসামগ্রী তুলে দিয়েছেন আমাল নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। মঙ্লবার বিকেলে তারা বন্যাদুর্গত দিনাজপুর জেলার প্রত্যন্ত গ্রাম লক্ষীতলা, জালিয়া পাড়া, বিরল, কান্দবপুরের মানুষজনের মাঝে এ ত্রাণ বিতরণ করেন। ত্রাণ হিসেবে প্রত্যেক পরিবারকে  দেওয়া হয় চাল, চিড়া, ডাল, বিস্কিট, গুড়ো দুধ, স্যালাইন, ইত্যাদি।

আমালের প্রতিষ্ঠাতা পরিচালক ইশরাত করিম ইভ বলেন, স্মরণকালের সবচেয়ে ভয়াবহ এ বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে উত্তরবঙ্গের বাসিন্দারা। আমরা সবসময়ই সুবিধাবঞ্চিত, অসহায় মানুষদের পাশে থাকতে চাই। তাদের জন্য কিছু করতে পেরে, কতটা ভালো লেগেছে তা বলে বুঝাতে পারবো না। আগামী ২০ সেপ্টেম্বর পর্যন্ত সিরাজগঞ্জ, সুনামগঞ্জসহ দেশের বেশ কয়েকটি জেলায় আমাদের ত্রাণ কার্যক্রম চলবে। বন্যাদুর্গত মানুষদের গবাদীপশু, বাড়ী তৈরির সরঞ্জাম কিনে দেওয়াসহ হেলথ ক্যাম্প আয়োজনের পরিকল্পনাও রয়েছে আমাদের। এজন্য তিনি সমাজের বিত্তবান মানুষ থেকে শুরু করে বেসরকারি বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানকে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন।

আমালের অপর সদস্য রকি জাহিদ বলেন, আমরা যে পরিমাণ ত্রাণ দিয়েছি তা প্রয়োজনের তুলনায় অপর্যাপ্ত। তারপরও আমরা চেষ্টা করেছি বন্যা দুর্গত মানুষগুলোর মুখে একটু হলেও হাসি ফোটাতে।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন আমালের সদস্য শাহনাজ আমির, মুনমুন, টম, মিরাজ, প্রত্যয় প্রমুখ।

উল্লেখ্য এর আগে তারা বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলায় ত্রাণ বিতরণ করেছিলেন।