Friday, 24 November 2017

 

বাকৃবিতে ২০১৭-১৮ শিক্ষাবষের্র স্নাতক শ্রেণীতে ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত

ক্যাম্পাস ডেস্ক:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শনিবার ৪ নভেম্বর ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষে লেভেল-১ সিমেস্টার-১ ভর্তি পরীক্ষা সকাল ১১ টায়  সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত বাকৃবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো আলী আকবর ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খান ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শণ করেন। এসময় ভর্তি কমিটির সদস্যগণ, প্রোক্টর প্রফেসর ড. আতিকুর রহমান খোকন এবং প্রিন্ট ও টিভি মিডিয়ার সাংবাদিকগণ ভাইস-চ্যান্সেলরের সাথে ছিলেন।

ভর্তি পরীক্ষা পরিদর্শন শেষে  উপাচার্য প্রফেসর ড. মো আলী আকবর বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হওয়ায় মহান আল্লাহতা’লার কাছে শুকরিয়া আদায় করছি। বিপুলসংখ্যক ভর্তিচ্ছু পরীক্ষার্থীর অংশগ্রহণে এ বিশাল কর্মকান্ড সফলভাবে সম্পন্ন করার জন্য আমি সম্মানিত শিক্ষক,ভর্তি সংক্রান্ত বিভিন্ন কমিটি, শিক্ষার্থী, ছাত্র নেতৃবৃন্দ, কর্মকর্তা, কর্মচারি, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, অভিভাবক, স্থানীয় জেলা প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থাসহ সর্বস্তরের জনসাধারণকে অকুণ্ঠ সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তিনি আরও বলেন আমাদের বিশ্ববিদ্যালয়ের আজ অবধি প্রশ্নপত্র কখনোই ফাঁস হয়নি। বাংলাদেশের প্রথম উচ্চতর কৃষি শিক্ষা ও গবেষণার ঐতিহ্যবাহী জাতীয় প্রতিষ্ঠান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সার্বিক ভর্তি পদ্ধতি ও ব্যবস্থাপনা দেশের সকল মহলে ব্যাপকভাবে প্রশংসিত। ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকবে,এ আশাবাদ ব্যক্ত করছি।  

শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন । এবছর মোট ১২০০ আসনের বিপরীতে প্রায় ২৬ হাজার আবেদনকারীর মধ্যে মেধার ভিত্তিতে ১২২১৪ জন আবেদনকারী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে। ভর্তির রেজাল্ট ও ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে-(http://admission.bau.edu.bd)পাওয়া যাবে।-প্রেস বিজ্ঞপ্তি