Friday, 24 November 2017

 

আজ থেকে হাবিপ্রবি’র ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু

ডা. মো. মোস্তাফিজুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক পর্যায়ের ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ৫ নভেম্বর থেকে ৮ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সার্বিক প্রস্তুতি সম্পন্ন করছেন। বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন পরীক্ষার্থীদের মোবাইল ফোন, ডিজিটাল মেমোরি কার্ড, ঘড়ি, ক্যালকুলেটরসহ সকল প্রকার ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার হলে প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে। তিনি অনুষ্টিতব্য পরীক্ষা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেজন্য তিনি বিশ্বদ্যিালয় পরিবারসহ অন্যান্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার সময়সূচিঃ
০৫ নভেম্বর রবিবার সকাল ০৯.০০ টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নং ৭০০০০১ থেকে ৭০৬৭৫০ পর্যন্ত, বেলা ১১.০০ টা থেকে ১২.৩০ পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নং ৭০৬৭৫১ থেকে ৭১৩৫০০ পর্যন্ত এবং দুপুর ০১.৩০ টা থেকে ০৩.০০ টা পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নং ৭১৩৫০১ থেকে ৭১৭২০০ পর্যন্ত। বিকাল ০৩.৩০ থেকে ০৫.০০ পর্যন্ত ‘সি’ ইউনিটের রোল নং ৩০০০০১ থেকে ৩০৪১০০ পর্যন্ত। এবং একই দিনে বিকাল ০৩.৩০ থেকে ০৫.০০ ‘ই’ ইউনিটের রোল নং ৫০০০০১ থেকে ৫০১২৫০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

০৬ নভেম্বর সোমবার সকাল ০৯.০০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নং ১০০০০১ থেকে ১০৬৭৫০ পর্যন্ত এবং বেলা ১১.০০ টা থেকে দুপুর ১২.৩০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নং ১০৬৭৫১ থেকে ১১৩৫০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ০১.৩০ টা থেকে বিকাল ০৩.০০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নং ১১৩৫০১ থেকে ১২০২৫০ পর্যন্ত এবং বিকাল ০৩.৩০ টা থেকে ০৫.০০ টা পর্যন্ত ‘সি’ ইউনিট রোল নং ৩৫০০০১ থেকে ৩৫৪৭০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

০৭ নভেম্বর মঙ্গলবার সকাল ০৯.০০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২০০০০১ থেকে ২০৬৭৫০ পর্যন্ত এবং বেলা ১১.০০ টা থেকে দুপুর ১২.৩০ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২০৬৭৫১ থেকে ২১৩৫০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ০১.৩০ টা থেকে বিকাল ০৩.০০ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২১৩৫০১ থেকে ২১৭৩০০ পর্যন্ত এবং বিকাল ০৩.৩০ টা থেকে বিকাল ০৫.০০ টা পর্যন্ত ‘সি’ ইউনিটের রোল নং ৩৫৪৭০১ থেকে ৩৫৯৪৯০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

০৮ নভেম্বর বুধবার সকাল ০৯.০০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘এফ’ ইউনিট রোল নং ৬০০০০১ থেকে ৬০৫০০০ পর্যন্ত এবং বেলা ১১.০০ টা থেকে দুপুর ১২.৩০ টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের রোল নং ৬০৫০০১ থেকে ৬০৯৮০০ পর্যন্ত এবং দুপুর ০১.৩০ টা থেকে বিকাল ০৩.০০ টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের রোল নং ৪০০০০১ থেকে ৪০৬৯০০ পর্যন্ত এবং বিকাল ০৩.৩০ টা থেকে বিকাল ০৫.০০ টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের রোল নং ৪০৬৯০১ থেকে ৪১৩৮১০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত।

উল্লেখ্য, ২০১৮ শিক্ষাবর্ষে ১৯৯৫ আসনের বিপরীতে ১ লক্ষ ১ হাজার ৬ শত ২৩ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করেছে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.hstu.ac.bd/admission পাওয়া যাচ্ছে।