Friday, 24 November 2017

 

ইজিবাইক চলাচলের দাবিতে এলাকাবাসীর রাস্তা অবরোধ

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে  (বাকৃবি) একাডেমিক ও আবাসিক এলাকা সংলগ্ন সড়কে ইজিবাইক চলাচলের অনুমতির দাবিতে প্রধান ফটক সংলগ্ন রাস্তা অবরোধ করার ঘটনা ঘটেছে। রবিবার সকাল সকালে ঘন্টাব্যপি ইজিবাইক জড়ো করে রাস্তা অবরোধ করে রাখে স্থানীয় গ্রামবাসী এবং ইজিবাইক চালকেরা। 

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা গেছে, ইজিবাইক চলাচলের দাবিতে সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ইজিবাইক নিয়ে স্থানীয় গ্রামবাসী এবং ইজিবাইক চালকেরা জড়ো হয়। এরপর রাস্তা অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের বাস সহ সকল যানবাহন চলাচল বন্ধ করে দেন তারা। এ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ইজিবাইক চলাচলের বিষয়টি বিবেচনা করা হবে জানালে অবরোধ তুলে নেয়া হয়।

স্থানীয় গ্রামবাসী এবং ইজিবাইক চালকরা বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে উপাচার্য বাসা হয়ে শেষ মোড় পর্যন্ত রাস্তাটি সরকারের আওতাভুক্ত হলেও ওই রাস্তায় অটো চলাচলে বাধা দিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রাস্তার বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ খান বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে উপাচার্যের বাসা হয়ে শেষ মোড় পর্যন্ত রাস্তাটি সরকারের আওতাভুক্ত এবং প্রধান ফটক থেকে জব্বারের মোড় পর্যন্ত রাস্তাটি বিশ্ববিদ্যালয়ের আওতাভুক্ত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন বলেন, প্রধান ফটক থেকে উপাচার্যের বাসা হয়ে শেষ মোড় পর্যন্ত রাস্তাটি সরকারের আওতাভুক্ত হলেও, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে হওয়ায় তা নিয়ন্ত্রণের করার এখতিয়ার বিশ্ববিদ্যালয়ের রয়েছে। আগামী ১০ তারিখ পর্যন্ত রাস্তায় ইজিবাইক চলাচল বন্ধ থাকবে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলোচনা করে ইজিবাইক চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।