Friday, 24 November 2017

 

অন্যের হয়ে ভর্তি পরীক্ষা দিতে গিয়ে হাবিপ্রবিতে শিক্ষার্থী আটক, ভ্রাম্যমাণ আদালতের সাজা

ডা. মো. মোস্তাফিজুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি:অন্যের হয়ে পরীক্ষা দিতে গিয়ে দিনাজপুরের হাজী মোহাম্নদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮ শিক্ষাবর্ষের প্রথম দিনের ভর্তি পরীক্ষায় দুই জন ভুয়া পরীক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃতদের মধ্যে একজন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স এর ছাত্র মমতাসিম বিল্লাহ (২৫) সে চাঁদপুরের বাসিন্দা ও আরেকজন রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র আব্দুল্লাহ আল মামুন(২১)। সে গাইবান্ধায় বাসিন্দা বলে জানা গেছে। হাবিপ্রবি প্রক্টর ড. মো. খালেদ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রথম শিফটের পরীক্ষা চলাকালে একজন এবং ২য় শিফটে পরীক্ষা চলাকালে আরেকজনকে আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিষ্টেটের উপস্থিতিতে ঢাবির মমতাসিম বিল্লাহ (২৫) কে ৩০ দিন ও বেরোবির আব্দুল্লাহ আল মামুনকে (১৫) ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

এদিকে হাবিপ্রবির ২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক পর্যায়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ৫ নভেম্বর রবিবার সকাল ০৯.০০ টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নং ৭০০০০১ থেকে ৭০৬৭৫০ পর্যন্ত, বেলা ১১.০০ টা থেকে ১২.৩০ পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নং ৭০৬৭৫১ থেকে ৭১৩৫০০ পর্যন্ত , দুপুর ০১.৩০ টা থেকে ০৩.০০ টা পর্যন্ত ‘জি’ ইউনিটের রোল নং ৭১৩৫০১ থেকে ৭১৭২০০ পর্যন্ত, বিকাল ০৩.৩০ থেকে ০৫.০০ পর্যন্ত ‘সি’ ইউনিটের রোল নং ৩০০০০১ থেকে ৩০৪১০০ পর্যন্ত এবং একই দিনে বিকাল ০৩.৩০ থেকে ০৫.০০ ‘ই’ ইউনিটের রোল নং ৫০০০০১ থেকে ৫০১২৫০ পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

এদিকে ভর্তি পরীক্ষা পরিদর্শণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম। তিনি প্রথম দিনের পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হওয়ায় ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, পরীক্ষার্থী, জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসন ও জেলার বিভিন্ন সংস্থাসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং অবশিষ্ট ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য ২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় মোট চার জনকে আটক করা হয়। তার মধ্যে ঢাবির রসায়ন শেষ বর্ষের একজনকেও আটক করা হয়েছিল।