Friday, 24 November 2017

 

হাবিপ্রবির এ ও সি (আংশিক) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

মঙ্গলবার ‘বি’ ও ‘সি’(আংশিক) ইউনিটের ভর্তি পরীক্ষা
ডা.মো. মোস্তাফিজুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি:দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তিত বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক পর্যায়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন শেষ হয়েছে আজ। আজ সোমবার এ ও সি ইউনিটের আংশিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ০৯.০০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নং ১০০০০১ থেকে ১০৬৭৫০ পর্যন্ত এবং বেলা ১১.০০ টা থেকে দুপুর ১২.৩০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নং ১০৬৭৫১ থেকে ১১৩৫০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

তারপর দুপুর ০১.৩০ টা থেকে বিকাল ০৩.০০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের রোল নং ১১৩৫০১ থেকে ১২০২৫০ পর্যন্ত এবং বিকাল ০৩.৩০ টা থেকে ০৫.০০ টা পর্যন্ত ‘সি’ ইউনিট রোল নং ৩৫০০০১ থেকে ৩৫৪৭০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম কক্ষ পরিদর্শন করেছেন এবং অবশিষ্ট ভর্তি পরীক্ষাগুলো সুষ্ঠু ও সু-শৃঙ্খলভাবে অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেন।

‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বিভিন্ন কক্ষ পরিদর্শণ করে দেখা গেছে প্রায় ৯২ শতাংশ ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করছে। আগামী কাল মঙ্গলবার সকালে বি এবং বিকালে সি ইউনিটের অবশিষ্টাংশএর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৭ নভেম্বর মঙ্গলবার সকাল ০৯.০০টা থেকে ১০.৩০টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২০০০০১ থেকে ২০৬৭৫০ পর্যন্ত এবং বেলা ১১.০০ টা থেকে দুপুর ১২.৩০ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২০৬৭৫১ থেকে ২১৩৫০০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ০১.৩০ টা থেকে বিকাল ০৩.০০ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের রোল নং ২১৩৫০১ থেকে ২১৭৩০০ পর্যন্ত এবং বিকাল ০৩.৩০ টা থেকে বিকাল ০৫.০০ টা পর্যন্ত ‘সি’ ইউনিটের রোল নং ৩৫৪৭০১ থেকে ৩৫৯৪৯০ পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০১৮ শিক্ষাবর্ষে ১৯৯৫ আসনের বিপরীতে ১ লক্ষ ১ হাজার ৬ শত ২৩ জন শিক্ষার্থী বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য আবেদন করেছে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.hstu.ac.bd/admission-এ পাওয়া যাচ্ছে।