Thursday, 14 December 2017

 

বঙ্গবন্ধুর আদর্শ লালন করে দেশকে এগিয়ে নিতে চান শেকৃবি’র ছাত্রনেতা মিথেন

সামছুল আলম:বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দেশকে সামনে এগিয়ে নিতে বদ্ধ পরিকর শেকৃবি ছাত্রলীগের সহ সভাপতি টাঙ্গাইলের কৃতি সন্তান আবির আহমেদ তালুকদার মিথেন। শেকৃবিতে ভর্তি হওয়ার পর থেকে এ ছাত্রনেতা বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন ছাত্রলীগের সাথে যুক্ত থেকে সকলের কাছে অত্যন্ত গ্রহনযোগ্য একটি অবস্থান তৈরী করতে সমর্থ হয়েছেন।

সম্প্রতি রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) শাখা ছাত্রলীগের নতুন(আংশিক) কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সহ সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। ২০১৩ সালে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) শাখা ছাত্রলীগের কমিটিতে তিনি কবি কাজী নজরূল ইসলাম হলের সাধারণ সম্পাদক হিসেবে  অদ্যবধি সফলভাবে দায়িত্ত্ব পালন করে যাচ্ছেন। এ সময় তিনি হল সংস্কারসহ শিক্ষার্থীদের পড়াশুনার অনুকুল পরিবেশ তৈরি করতে নানা ধরনের উন্নয়নমূলক কাজ করেন।

মিথেন টাঙ্গাইলের সদর উপজেলায় ১৯৯০ সালে জন্মগ্রহন করেন। তিনি ২০০৬ সালে বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০০৮ সালে মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয় থেকে কৃতিত্ত্বের সাথে এইচএসসি পাশ করেন। তিনি ২০১০ সালে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যায়ে কৃষি অনুষদে ভর্তি হন।

আবির আহমেদ তালুকদার মিথেন মোখলেছুর রহমান তালুকদার ও সাবিকুন্নাহার বেগমের দ্বিতীয় সন্তান। পরিচ্ছন্ন এ ছাত্রনেতা বলেন, "জাতির পিতার আদর্শকে লালন করে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে জীবনের বাকী সময়টুকু ব্যয় করতে চাই"