Monday, 25 June 2018

 

শেকৃবি'তে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

শেকৃবি প্রতিনিধি:উৎসব মুখর পরিবেশে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৮ শিক্ষাবর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, বিশেষ অতিথি উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ারুল হক বেগ। 

নবাগত শিক্ষার্থী কামরুন নাহার শশী বলেন, আমার অনেক কঠিন পরিশ্রম করে অত্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরে নিজেকে আজ খুবই ধন্য মনে হ্ছ। দেশ উন্নয়নে কৃষি সেক্টর যে অবদান রেখে চলছে তার সাথে সম্পূক্ত হতে পেয়ে গর্ববোধ করছি। মেডিক্যাল , বুয়েটে ভর্তি হতেই হবে এই ধারনা অত্যন্ত ভূল, আমরা কৃষিতে পড়াশোনা করে কৃষি উন্নয়ন করে বাংলাদেশকে বিশ্ব দরবারে উঁচু জাতি হিসাবে প্রতিষ্ঠিত করব।

উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ নবীনদের কঠিন ভর্তি যুদ্ধে প্রতিযোগিতা করে অত্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারার জন্য অভিনন্দন ও মোবারকবাদ জানান। তিনি নবীন ছাত্র-ছাত্রীদের মেধা, বুদ্ধি এবং দক্ষতাকে কাজে লাগিয়ে আগামী চার বছরের মধ্যে স্নাতক ডিগ্রী অর্জন করে দেশকে আরও এগিয়ে নেওয়া এবং  কৃষি খাতকে সমৃদ্ধ করার ও খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করার জন্য আহবান জানান।

অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন কৃষি অনুষদের ডীন প্রফেসর মো. রুহুল আমিন, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের ডীন প্রফেসর নূর মোঃ রহমতউল্লাহ, এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ জাহাঙ্গীর আলম,প্রক্টর ড. মো. ফরহাদ হোসেন, প্রভোস্ট কাউন্সিলের আহবায়ক প্রফেসর মোঃ হাছুনুজ্জামান আকন্দ। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. মিজানুর রহমান। অনুষ্ঠান সঞ্চালন করেন রেজিস্ট্রার শেখ রেজাউল করিম।

শেষে নবীন শিক্ষা্থাীদের বিভিন্ন গ্রুপে ভাগ করে সকল ডিপার্টমেন্ট ঘুরিয়ে দেখানো হয়। আগামীকাল ২ জানুয়ারি  রোজ মঙ্গলবার থেকে ক্লাশ শুরু হবে।