Monday, 25 June 2018

 

রাবি’র দুই স্কুলে বই উৎসব অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম ডেস্ক:‘আজকের শিশুরাই হবে আগামী দিনের বাংলাদেশ গড়ার কুশলী কারিগর। তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের সবার। তাদের লেখাপড়াকে আনন্দময় করে তুলতে বছরের প্রথম দিনটিতে নতুন ক্লাসের বই তাদের হাতে তুলে দিতে সরকার যে উদ্যোগ নিয়েছে তা সফল করার দায়িত্ব আমাদের সবার। শিক্ষার্থীদের জীবনের প্রতিটি দিনই হোক উৎসবমুখর। তবেই হবে তাদের জীবন আনন্দময়।’ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান আজ রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল ও রাবি শেখ রাসেল মডেল স্কুলে বই বিতরণ উৎসবে এ কথাগুলো বলেন।

সেখানে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, ‘এদেশের ভবিষ্যত তোমাদের উপরই নির্ভর করছে। শিক্ষার অন্যতম উদ্দেশ্য বিশ্ব মানবতার কল্যাণ। সেই ব্রত নিয়ে শিক্ষার আলোয় আলোকিত তোমাদের জীবন দেশ ও জাতিকে কল্যাণ ও সমৃদ্ধির পথে নিয়ে যাবে। তবেই সামগ্রিকভাবে আমরা বিশ্বসমাজে মর্যাদার আসন করে নিতে পারবো।’ উপাচার্য সেই লক্ষ্যে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের ব্রতী হতে আহ্বান জানান।

আজ সকাল ৯:৩০ মিনিটে শেখ রাসেল মডেল স্কুল চত্বরে ও সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গনে পৃথক পৃথক অনুষ্ঠানে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়। এতে বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের নতুন শ্রেণির বই প্রদান করেন আয়োজনের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। উল্লেখ্য যে, রাবি স্কুলের ব্যবস্থাপনায় এবরাই প্রথম পাঠ্যসূচীসহ নতুন শ্রেণির বই প্রদান করা হয়। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা। রাবি স্কুলের অধ্যক্ষ মো. শফিউল আলম-এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর মো. আনসার উদ্দিন। সেখানে অন্যান্যের মধ্যে জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, ছাত্র-উপদেষ্টা প্রফেসর জান্নাতুল ফেরদৌস, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, স্কুল দুটির উপাধ্যক্ষ ও শিক্ষকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।-সংবাদ বিজ্ঞপ্তি