Wednesday, 23 May 2018

 

BCS-এ ‘স্বতন্ত্র কৃষি বিপণন’ ক্যাডারের দাবিতে বাকৃবিতে ছাত্র সম্মেলন

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ সিভিল সার্ভিসের (BCS) চাকুরীতে ‘স্বতন্ত্র কৃষি বিপণন’ ক্যাডারের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্র সম্মেলন ও মতবিনিময় সভার আয়োজন করেছে বাংলাদেশ কৃষি অর্থনীতি ছাত্র সমিতি।

জানা গেছে, শুক্রবার দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের কনফারেন্স হলে ওই সম্মেলনটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষি অর্থনীতি ছাত্র সমিতির আহবায়ক কমিটির সদস্য সৌমিক ইসলাম হৃদয়। এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি অর্থনীতি ছাত্র সমিতির যুগ্ম আহবায়ক মো. মোরশেদ আল মাহমুদ মুন্না, বাংলাদেশ কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদীয় ছাত্র আন্দোলন পরিষদের যুগ্ম আহবায়ক তন্ময় কুমার ঘোষ এবং অনুষদীয় ছাত্র সমিতির পক্ষে বক্তব্য রাখেন মো. ছানোয়ার হোসেন ও আসিফুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন অভিনয় সাহা সৌম। সম্মেলনে কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চাকুরিক্ষেত্রে কৃষি অর্থনীতি বিষয়ের শিক্ষার্থীদের বিভিন্ন ন্যায্য অধিকার আদায় ও BCS-এ স্বতন্ত্র ক্যাডার সার্ভিস চালুর দাবিতে বেশ কিছুদিন ধরেই দেশের সকল কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি অনুষদের শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে। আন্দোলনকে আরও বেগবান করার লক্ষ্যে বাংলাদেশ কৃষি অর্থনীতি ছাত্র সমিতি ওই মতবিনিময় সভা ও সম্মেলনের আয়োজন করে।