Monday, 20 August 2018

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে IC4ME2 শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু

ক্যাম্পাস ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আজ বৃহস্পতিবার থেকে ‘Computer, Communication, Chemical, Materials & Electronic Engineering (IC4ME2)’-শীর্ষক আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। এদিন সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে প্রকৌশল অনুষদের উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর রফিকুল আলম বেগ এবং বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর সেলিয়া শাহনাজ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সম্মেলনের সভাপতি রাবি প্রকৌশল অনুষদের অধিকর্তা মামুন-উর-রশিদ খন্দকার ও ধন্যবাদ জ্ঞাপন করেন সম্মেলনের সাধারণ সম্পাদক প্রফেসর শামীম আহমদ।
 
এই সম্মেলনে দেশ-বিদেশ থেকে ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন সায়েন্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ম্যাটেরিয়ালস সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল এবং সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও পেশাজীবী বিশেষজ্ঞগণ অংশ নিচ্ছেন।

সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানটি সঞ্চালন করেন ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক সিনথিয়া শবনম মৌ। সম্মেলনে উদ্বোধনী অধিবেশন ছাড়াও একটি কি-নোট ও ৫টি টেকনিক্যাল সেশনের ২৩টি শাখায় প্রায় ৪শত প্রবন্ধ উপস্থাপিত হবে বলে নির্ধারিত আছে।