Wednesday, 26 September 2018

 

নোবিপ্রবিতে মাসব্যাপী মার্চ মাসের কর্মসূচির উদ্বোধন

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধিঃমহান স্বাধীনতা দিবস এবং মার্চ মাসের ঐতিহাসিক দিবসসমূহ পালন উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) কর্তৃক ঘোষিত মাসব্যাপী কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান আজ অনুষ্ঠিত হয়েছে। অগ্নিঝরা মার্চের প্রথম দিনে বৃহষ্পতিবার (১ মার্চ ২০১৮) সকালে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের নেতৃত্বে র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ম্যুরাল ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শেষ হয়। পরে শহীদ মিনারের পাদদেশে দাঁড়িয়ে মাননীয় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান সংক্ষিপ্ত বক্তৃতা করেন। তিনি বলেন, জাতির পিতার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণেই স্বাধীনতা স্বাধিকারের বীজ নিহিত ছিলো এবং সে ভাষণকে হৃদয়ে ধারন করে দেশের আপামর জনতা মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। তাই ১৯৭১ সালের মার্চ মাস এ জাতির ইতিহাসে বিশাল অর্জন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলসমূহের প্রভোস্টবৃন্দ, দপ্তরসমূহের পরিচালক, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয়।