Wednesday, 26 September 2018

 

পবিপ্রবি ছাত্রের শর্টফিল্ম cosmic Story'র প্রথম পুরস্কার অর্জন

মোঃ মুস্তাফিজুর রহমান পাপ্পু, পবিপ্রবি: ট্রান্সজেন্ডার মানুষদের শারীরিক, মানসিক এবং সামাজিক দুর্বিষহ জীবনচিত্র নিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যাবস্থাপনা অনুষদের ছাত্র মোস্তাক হাসান নির্মিত Cosmic Story অপেশাদার ক্যাটাগরিতে সেরা শর্টফিল্ম হিসেবে পুরস্কৃত হয়েছে। সম্প্রতি ঢাকায় এক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

এই প্রতিযোগিতার আয়োজক Global Platform Bangladesh, Young Feminist Network.
 
উল্লেখ্য, এই শর্টফিল্মটি গতবছর Bnagladesh Legal Aid and Services Trust আয়োজিত প্রতিযোগীতায় দ্বিতীয় স্থান অধিকার করে। তারও আগে পবিপ্রবিতে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের মৌলিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগীতায় প্রথম স্থান অধিকার করে। BLAST এর কল্যানে Gender Equity বিষয়ে সচেতনতা তৈরির উদ্দেশ্যে এই ফিল্মটি দেশের বিভিন্ন স্থানে প্রদর্শিত হয় এবং ভূয়সী প্রশংসা পায়।

পরিচালক বলেন-“এটা সম্মিলিত বিজয়। কারণ একটা অপেশাদার টিম নিয়ে নিতান্তই শখের বসে কাজটি করা হয়েছে। একই টিম নিয়ে শহিদ মিনার ও ভাষা শহীদদের প্রাপ্ত সম্মান এই বিষয়ের উপর ভিত্তি করে ‘বোবা আর্তনাদ’ নামে নতুন আরেকটি ফিল্ম নির্মাণ করেছি যা ডায়লগ এবং টেকনিক্যাল দিক থেকে সবার নজর কাড়বে বলে আশা করছি”।