Monday, 20 August 2018

 

নোবিপ্রবিতে শিক্ষার্থীদের গবেষণার জন্য ৩০ লাখ টাকার চেক প্রদান

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষক ও এমএস শিক্ষার্থীদের যৌথ গবেষণার জন্য ২০১৭-১৮ অর্থ বছরের বরাদ্দ অর্থের চেক প্রদান অনুষ্ঠান আজ রোববার দুপুরে (১১ মার্চ ২০১৮) অনুষ্ঠিত হয়। ‘উচ্চশিক্ষার মানোন্নয়েনে গবেষণার বিকল্প নেই’ শিরোনামে নোবিপ্রবি রিসার্চ সেল বিশ্ববিদ্যালয়ের হাজী মো. ইদ্রিছ অডিটোরিয়ামে ওই অনুষ্ঠানের আয়োজন করে। প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান ৭ (সাত) টি বিভাগের ১৪২ জন শিক্ষার্থীর জন্য ত্রিশ লাখ টাকার চেক সংশ্লিষ্ট বিভাগুলোর চেয়ারম্যানদের হাতে তুলে দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রিসার্চ সেলের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোহাম্মদ বেলাল হোসনে। বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রকৌশলী ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ূন কবীর।

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য বলেন, সরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জনগণের অর্থে পড়ে, তাদের পেছনে রাষ্ট্র সবচেয়ে বেশি শিক্ষাব্যায় করে। আর এই অর্থ দেশের মেহনতি জনগণের। তাই শিক্ষার্থীদের এটা মাথায় রেখে গবেষণাকর্ম পরিচালনা করতে হবে, যাতে করে তাদের গবেষণার মধ্যদিয়ে একটি উন্নত বাংলাদেশ গড়ে তোলা যায়।

পরিশেষে উপাচার্য শিক্ষার্থীদের মঙ্গল কামনা করেন।