Sunday, 22 April 2018

 

নোবিপ্রবিতে আদিবাসী শিক্ষার্থীদের নবীনবরণ ও বিদায় অনুষ্ঠিত

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) পড়ুয়া আদিবাসী শিক্ষার্থীদের সংগঠন ইন্ডিজেনাস স্টুডেন্টস এসোসিয়েশন কর্তৃক "নবীন বরণ ও বিদায় সংবর্ধনা-২০১৮" গত ৩ এপ্রিল সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ এন্ড লিবারেশন স্টাডিজ বিভাগের কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

নোয়াখালী সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী পিন্টু চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ডের সদস্য ও এপ্লায়েড কেমিষ্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান ড. মোহাম্মদ ইউসুফ মিঞা, আবদুল মালেক উকিল হলের প্রাধ্যক্ষ ও বাংলাদেশ এন্ড লিবারেশন ওয়ার স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ড. দিব্যদুতি সরকার, উপসচিব(অতিরিক্ত জেলা প্রশাসক,নোয়াখালী) উদয়ন দেওয়ান, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ মুশফিকুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. এম অহিদুজ্জামান নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে একটি আন্তর্জাতিক মানের শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে তার দৃঢ় পদক্ষেপ ব্যক্ত করেন।অচিরেই আইন ও কৃষি অনুষদ, সুবর্ণচরে রিসার্চ ইন্সিটিটিউট, আবাসিক হল, দৃষ্টি নন্দন মসজিদ স্থাপন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান শিক্ষার্থীদের জন্য উপাসনালয় নির্মাণের ঘোষনা দেন। তিনি আদিবাসী সম্প্রদায়ের ছাত্রছাত্রীদের নিজেদের ঐতিহ্য ও সংস্কৃতিকে ক্যাম্পাসের বিভিন্ন অনুষ্ঠানে বর্ণিলভাবে তুলে ধরার আহ্বান জানান।

অনুষ্ঠানে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তিকৃত আদিবাসী শিক্ষার্থীদের নবীন বরণ ও ২০১২-১৩ শিক্ষাবর্ষের আদিবাসী শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

পরে অতিথিগণ আদিবাসী ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।