Sunday, 27 May 2018

 

পবিপ্রবিতে উদীচীর মানববন্ধন

মোঃ মুস্তাফিজুর রহমান পাপ্পু,পবিপ্রবিঃজঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিপদ সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করা এবং সব ধরনের উগ্রতা ও ধর্মান্ধতার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানাতে উদীচী পালন করছে“জঙ্গিবাদবিরোধী সপ্তাহ” যা চলবে আগামী ২৮ জুলাই পর্যন্ত।

এ কর্মসূচির অংশ হিসেবে উদীচী পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংসদ আজ ২৭ জুলাই, ২০১৬ তারিখে একাডেমিক ভবনের সামনে মানববন্ধনের আয়োজন করে।

এ সময়ে বক্তৃতা রাখেন উদীচী পবিপ্রবি সংসদের সভাপতি প্রফেসর আ.ক.ম. মোস্তফা জামান, সহ-সভাপতি ও জাতীয় পরিষদের সদস্য শাওন কুমার বাইন, সাধারন সম্পাদক সিনথিয়া মারিয়াম সানিয়া, প্রভাষক পাপড়ি হাজড়া, তরিকুল ইসলাম, আলী আদনান, মাওয়া সিদ্দিকা মুন্নি, জাবেদ মিয়ানদাদ, সমীর বালা, সৌরভ মজুমদার, দিলীপ কুমার হালদার সহ প্রমুখ।

সহ-সভাপতি ও জাতীয় পরিষদের সদস্য শাওন কুমার বাইন বলেন ,  “গত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে ব্লগার, শিক্ষক-শিক্ষার্থী, সংস্কৃতি কর্মী, ইমাম, পুরোহিত, বৌদ্ধ ভিক্ষু, খ্রিস্টান সম্প্রদায়ের মানুষ, বিদেশি অতিথিসহ সমাজের প্রায় সব শ্রেণি-পেশার মানুষ নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়েছে। গুলশান ও শোলাকিয়ার ঘটনা সেইসব ঘটনারই ধারাবাহিকতা বলে মনে করে উদীচী। আগের হত্যাকাণ্ড গুলোর সুষ্ঠু ও দ্রুত বিচার নিশ্চিত করা গেলে গুলশানের মতো জঙ্গি হামলার ঘটনা রোধ করা সম্ভব হতো বলেও মনে করছে উদীচী”