Thursday, 16 August 2018

 

বশেমুরবিপ্রবিসাসের সাংবাদিক লাঞ্ছনায়,নোবিপ্রবিসাসের তীব্র নিন্দা

কামরুল হাসান শাকিম:গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি বশেমুরবিপ্রবিসাসের যুগ্ম সাধারণ সম্পাদক তারিক হাসান লিটুকে শারীরিক লাঞ্ছনার তীব্র নিন্দা জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি নোবিপ্রবিসাস।

জানা যায়, গতকাল ২৭ জুলাই (বুধবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয় এর ৪৬ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আয়োজিত এক অনুষ্ঠানের তথ্য সংগ্রহ করতে যান বিশ্ববিদ্যালয় সাংবাদিকেরা । তথ্য সংগ্রহ করে ফেরার পথে ' ভিসি মহোদয়ের সাথে ছবি সুন্দর করে তোলা হয়নি ' এ অভিযোগে ফার্মেসী বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র দুর্জয় ওঝা তার বন্ধুদের নিয়ে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক তারিক হাসান লিটুকে কিল ঘুষি মেরে আহত করে ও অপমান করে এবং নিচ তলা থেকে কলার চেপে টেনে উপরের তলায় নিয়ে যায় ।

এ বিষয়ে বশেমুরবিপ্রবিসাসের সহ-সভাপতি তন্ময় বিশ্বাসের সাথে কথা বললে তিনি জানান, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির পক্ষ থেকে লিখিতভাবে প্রোক্টর বরাবর তারা অভিযোগ জানিয়েছেন।প্রশাসন থেকে বিষয়টি গুরুত্বের সাথে সুষ্ঠু তদন্ত করে অপরাধীদের যথোপযুক্ত বিচারের আওতায় আনা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

নোবিপ্রবিসাসের আহবায়ক তীব্র নিন্দার সাথে বলেন, এমন আচরণে শুধু ঐ সাংবাদিক অপমানিত হয়নি বরং পুরো সাংবাদিক সমাজ লজ্জিত ও অবাক হয়েছে।বিশ্ববিদ্যালয় জ্ঞান চর্চার জায়গা। এখানে অস্ত্রের বা পেশির শক্তির চেয়ে কলমের শক্তির বা জ্ঞানের শক্তি বেশি। তাছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন ঐ ছাত্র নামের কুলাংগারকে শাস্তি দিয়ে এর প্রমাণ নিশ্চিত করবে,এমন মন্তব্য ও করেন নোবিপ্রবি সাংবাদিকবৃন্দ।