Friday, 15 December 2017

 

রাবিতে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকমঃ “বিশ্ববিদ্যালয় পরিবারের অন্যতম অংশ এর শিক্ষার্থীরা। তাদের অর্জন ও কর্মকাণ্ড- বিশ্ববিদ্যালয়ের জন্য বয়ে এনেছে গৌরব। কিন্তু আজ বিপথগামী, ধর্মের অপব্যাখ্যায় বিভ্রান্ত কতিপয় শিক্ষার্থীর জন্য গোটা বিশ্ববিদ্যালয় পরিবার নিরাপত্তারহীনতায় ভুগছে। যে শিক্ষার্থীরা একদিন দেশ ও জাতির মর্যাদা রক্ষায় সোচ্চার হয়েছে আজ তাদেরই কিছুসংখ্যকের অপকর্মকাণ্ডের জন্য জাতীয় নিরাপত্তা হুমকির সম্মুখীন। এই অবস্থা থেকে উত্তরণে আমাদের সবাইকে হতে হবে সচেতন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে হতে হবে সোচ্চার। আমাদের ভবিষ্যতের স্বার্থেই এই সব বিপথগামী সন্ত্রাসীদের খুজে বের করতে হবে। সে লক্ষ্যে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে।” দেশব্যাপী জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তাগণ একথা বলেন।

 

সোমবার সকাল ১০:৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় সিনেট ভবনের সামনের রাস্তায় এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হক, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম বিপিএম, বিশ্ববিদ্যালয় স্কুলের অধ্যক্ষ প্রফেসর আলী আহসান, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. শহীদুল্লাহ্ ও সাধারণ সম্পাদক প্রফেসর শাহ্ আজম, অফিসার সমিতির সভাপতি ডা. মাসিহ্-উল-আলম হোসেন, কর্মচারীদের পক্ষে পরিবহন টেকনিক্যাল কর্মচারী সমিতির সভাপতি আনিসুর রহমান, শিক্ষার্থীদের মধ্যে পরিসংখ্যান বিভাগের নুসরাত জাহান ও হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের তানজির আহমেদ অভি প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় সমবেত কণ্ঠে ‘আমরাই বাংলাদেশ, আমরাই রুখবো জঙ্গিবাদ-সন্ত্রাস’ ধ্বনিতে মুখর হয়ে উঠে ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. মিজানুর রহমান কর্মসূচিটি সমন্বয় করেন। মানববন্ধন ও সমাবেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা ব্যানার-প্ল্যাকার্ডসহ অংশ নেয়।