Friday, 15 December 2017

 

শেকৃবিতে জঙ্গি বিরোধী কর্মসূচী পালন

শেকৃবি প্রতিনিধিঃদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ন্যায় রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) জঙ্গি বিরোধী কর্মসূচী পালিত হয়েছে। এসব কর্মসূচীর মধ্যে গুলশান ও শেলাকিয়াসহ দেশের বিভিন্ন স্থানে চলমান জঙ্গি হামলার প্রতিবাদে মানববনন্ধন, রালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে প্রশাসনিক ভবনের সামনে অনুষ্ঠিত এ কর্মসূচীতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়ে তা সফল করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মোঃ সেকেন্দার আলীর নেতৃত্বে প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি প্রতিবাদ রালী বের হয়। রালীটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে ১০ মিনিট মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূইয়া, কৃষি অনুষদের ডীন অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের ডীন অধ্যাপক নূর মোঃ রহমতউল্লাহ, এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মোফাজ্জল হোসাইন, সাউরেসের পরিচালক অধ্যাপক ড. মোঃ আনোয়ারুল হক বেগ, প্রক্টর অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি চৌধুরী এম. সাইফুল ইসলাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দাস, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক খন্দকার ফরিদ উদ্দিন প্রমুখ। এসময় বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষক, শিক্ষাথী, কর্মকর্তা, কর্মচারী উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা গুলশান ও শোলাকিয়াসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গি হামলার তীব্র নিন্দা ও হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। এছাড়া বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড এড়াতে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান তারা।
উল্লেখ্য বিশ্ববিদ্যালয়ে জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ড ঠেকাতে ইতিমধ্যেই কার বম্ব ডিটেক্টর ও মেটাল ডিটেক্টরের ব্যবহার শুরু হয়েছে।