Friday, 15 December 2017

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক সাময়িক বরখাস্ত

ক্যাম্পাস ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন বিভাগের প্রভাষক শিবলী ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি তাঁর ব্যক্তিগত ফেসবুক একাউন্টে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী তথা সরকারের ভাবমূর্তির পরিপন্থি, মানহানিকর ও জঙ্গিবাদ বিস্তারে সহায়ক বক্তব্য প্রকাশ করেন যা রাষ্ট্রের প্রতি হুমকি স্বরূপ বিবেচিত হওয়ায় এই ব্যবস্থা গ্রহণ করা হয়।

১ আগস্ট ২০১৬ তারিখ বিকেলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে কনফারেন্স রুমে অনুষ্ঠিত সিন্ডিকেটের জরুরি সভায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের ২৫ জুলাই ২০১৬ তারিখের ১০.০০.০০০০.১২৯.২৭.০১৮.১৪.১০৩০ সংখ্যক পত্র বিবেচনায় নিয়ে সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত গৃহিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এই সভায় সভাপতিত্ব করেন।

সিন্ডিকেটের সভায় উপর্যুক্ত অভিযোগের প্রেক্ষিতে অভিযোগ গঠন করে তাঁর প্রতি কারণ দর্শানোর নোটিশ দেয়ারও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কারণ দর্শানোর নোটিশ প্রদান ও নোটিশের জবাব পাবার পর আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের পত্র বিবেচনায় নিয়ে ১৫ দিনের মধ্যে সুনির্দিষ্ট সুপারিশ পেশ করার জন্য বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্য হলেন সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ফয়জার রহমান ও সিন্ডিকেট সদস্য এড. মো. ইব্রাহীম হোসেন।-সংবাদ বিজ্ঞপ্তি