Friday, 15 December 2017

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মতবিনিময়

এগ্রিলাইফ২৪ ডটকম:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন আজ বুধবার অনুষদ অধিকর্তা, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট পরিচালক, হল প্রাধ্যক্ষ ও অন্যান্য অফিস প্রধানদের সাথে জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধ এবং বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে মতবিনিময় করেন।

মতবিনিময়কালে তিনি বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধের পাশাপাশি এই হীন কর্মকা- থেকে সকলকে নিবৃত করার জন্য তাদের জঙ্গিবাদের কুফল ও পরিনতির কথা জানাতে ও বুঝাতে হবে। আমাদের শিক্ষার্থীদের বুঝাতে হবে যে সমাজ তথা দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কোনো স্থান নেই। জঙ্গিবাদ রুখতে বিশ্ববিদ্যালয় পরিবারকে এক হয়ে কাজ করতে হবে। তিনি দেশে সাম্প্রতিক জঙ্গিবাদ উদ্ভুত সন্ত্রাসকে জাতির গভীর সংকট উল্লেখ করে এই পরিস্থিতিতে সামাজিক সচেতনতা  সৃষ্টি এবং সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সকল সচেতন মহলকে এগিয়ে আসার আহ্বান জানান। এসময় উপস্থিত সকলে উপাচার্যের সাথে সহমত পোষণ করেন।

মতবিনিময়কালে উপাচার্য বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি নিয়মিতভাবে পর্যবেক্ষণ ও বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণের পাশাপাশি নিয়মিত পরীক্ষা অনুষ্ঠান ও ফলাফল প্রকাশের প্রতিও বিশেষ গুরুত্ব আরোপ করেন। সেখানে অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহানসহ কয়েকজন বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট পরিচালক, হল প্রাধ্যক্ষ ও অফিস প্রধান বক্তব্য রাখেন।

সভায় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদও উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হক মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন।