Friday, 15 December 2017

 

কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, সিলেটের উদ্যোগে জঙ্গিবাদ বিরোধী মানব বন্ধন

এগ্রিলাইফ২৪ ডটকম,ডেস্ক:“জঙ্গিবাদ নিপাত যাক, মানবতা অটুট থাক” স্লোগানের আওতায় জঙ্গিবাদ বিরোধী মানব বন্ধন অনুষ্ঠিত হয়। কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, সিলেট এর উদ্যোগে মঙ্গলবার সকাল ১০.০০ ঘটিকায় সিলেট জৈন্তাপুর সড়কে মানব বন্ধনটির আয়োজন করা হয়।

উক্ত মানব বন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ মো. মনজুরুল হান্নান, পরিচালক (প্রশাসন ও অর্থ উইং), কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকা। জঙ্গিবাদ বিরোধী মানব বন্ধনে প্রধান অতিথি বলেন, দেশের উন্নয়ন যখন অগ্রসরমান। তখনই একশ্রেণীর জঙ্গিরূপী মানুষ। এই উন্নয়নের অগ্রযাত্রাকে নস্যাৎ করে দেওয়ার জন্য দেশে অস্থিরতা সৃষ্টি করছে। এতে ব্যবহার করছে স্কুল, মাদ্রাসা, কলেজ, বিশ^বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষদের। তিনি প্রতিষ্ঠানের সকল ছাত্রছাত্রীদের এ ব্যাপারে সতর্ক থাকা এবং সচেতনতা বৃদ্ধির আহবান করেন।

মানব বন্ধনে আরোও উপস্থিত ছিলেন কৃষিবিদ মো. আবুল হাসেম, উপপরিচালক, ডিএই, সিলেট; কৃষিবিদ মো. সালাহ উদ্দিন, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা, ডিএই, সিলেট; কৃষিবিদ মোহাম্মদ শাহ আলম, মূখ্য প্রশিক্ষক, এটিআই, সিলেট; ড. শেখ মো. রুহুল আমিন, মূখ্য প্রশিক্ষক, এটিআই, সিলেট; কৃষিবিদ মো. মজিবুর রহমান, উপজেলা কৃষি অফিসার, সিলেট সদর, সিলেট; কৃষিবিদ আয়েশা খাতুন, উর্ধ্বতন প্রশিক্ষক, এটিআই, সিলেট; কৃষিবিদ মো. জিয়াউর রহমান, মনিটরিং এবং ইভালুয়েশন অফিসার, সিলেট অঞ্চলে শস্যের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্প, ঢাকা; কৃষিবিদ মোহাইমিনুর রশিদ, আঞ্চলিক বেতার কৃষি অফিসার, কৃষি তথ্য সার্ভিস, সিলেট; কৃষিবিদ মো. আরিফুল হক, কৃষি সম্প্রসারণ অফিসার, জৈন্তাপুর,সিলেট; প্রতিষ্ঠানের প্রশিক্ষকমন্ডলী, কর্মকর্তা, কর্মচারি ও ছাত্রছাত্রীবৃন্দ।


পরবর্তীতে প্রধান অতিথি বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে হালিচারা বিতরণের উদ্দেশ্যে প্রতিষ্ঠানের সন্মুখে আপদকালীন বীজতলা উদ্বোধন করেন। কৃষিবিদ মো. ছারোয়ারুল আহসান, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত), এটিআই, সিলেট মহোদয়ের সার্বিক তত্ত্বাবধানে মানব বন্ধন ও আপদকালীন বীজতলার আয়োজন করা হয়।
বার্তা: কৃষি তথ্য সার্ভিস, সিলেট।