Thursday, 14 December 2017

 

জঙ্গিবাদ রুখে দেওয়ার আহবান: বাকৃবি উপাচার্য

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি► জঙ্গিবাদ রুখে দিতে সামাজিক সচেতনতা ও সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। তিনি বলেন বাংলাদেশ জঙ্গিবাদের দেশ নয়। এটি সকল ধর্মের মানুষের সহাবস্থানের একটি শান্তির দেশ। কিছু বিপথগামী ব্যক্তি কর্তৃক দেশের ভাবমূতি কোনোভাবেই নষ্ট হতে দেওয়া যাবে না।

 

শুক্রবার ছাত্র শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের আয়োজনে ছাত্র বিষয়ক উপদেষ্টা মহোদয়ের সংবধর্না, “দীক্ষা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে” প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সারাদেশে চলমান জঙ্গি হামলা প্রতিরোধে স্কাউটকে সজাগ ও জঙ্গিদের বিষয়ে তথ্য দিয়ে প্রশাসনকে সহায়তা করার কথাও বলেন তিনি।

রোভার স্কাউট গ্রুপের সভাপতি ও নবনিযুক্ত ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.এ.কে.এম জাকির হোসেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও বাকৃবি স্কাউটার্স কাউন্সিলের সভাপতি মো. রাকিব উদ্দিন। পরে ২০১৬-১৭ সালের জন্য ৮ সদস্য বিশিষ্ট গ্রুপ ক্রু-ইন কাউন্সিলের নাম ঘোষণা করা হয়। কমিটিতে সভাপতি হিসেবে রোভার শামসুদ্দোহা পিয়াস ও রোভার রেজাউল হক রাশেদ সম্পাদক নিযুক্ত হন। কমিটির বাকী সদস্যরা হলেন আবদুল্লাহ আল আজাদী, তাতিয়া বিশ্বাস, সাদিয়া আফরিন, সাইফুল ইসলাম, নাজমুল ও তনয় সরকার।