Friday, 15 December 2017

 

আফসানা ফেরদৌস হত্যার বিচার দাবিতে বাকৃবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি►ছাত্র ইউনিয়ন কর্মী আফসানা ফেরদৌস হত্যার বিচার দাবিতে রবিবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন বাকৃবি সংসদ।

 

দুপুর দেড়টার দিকে ওই বিক্ষোভ মিছিল জব্বারের মোড় থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক জি.এম. জিলানী শুভ, সহ-সভাপতি তন্ময় ধর, বাকৃবি সংসদের সভাপতি তানভীর আহমেদ রিয়াদ, সাধারণ সম্পাদক সাফায়েত হোসেনসহ সকল নেতাকর্মী ।

এসময় বক্তারা অভিযোগ করে বলেন, ‘আফসানা ফেরদৌসকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে। কিন্তু একটি মহল এটিকে ভিন্ন খাতে প্রভাবিত করার চেষ্টা করছে। এমনকি এই হত্যাকান্ডের ১১দিন অতিবাহিত হলেও পুলিশ এর রহস্য উদঘাটন করতে পারেনি। উল্টো বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। তাই অবিলম্বে এই হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান তারা’।

উল্লেখ্য, আফসানা ফেরদৌস মিরপুরের সাইফ ইনস্টিটিউট ও ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটের ছাত্রী ছিলেন। তিনি ১১ আগস্ট নিখোঁজ হওয়ার পর ১৩ আগস্ট ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে তার মরদেহ পাওয়া যায়।