Friday, 15 December 2017

 

রাবিতে জন্মাষ্টমী উদ্যাপিত

এগ্রিলাইফ২৪ ডটকম: রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় পূজা উদ্যাপন পরিষদের উদ্যোগে আজ বৃহস্পতিবার যথাযোগ্য মর্যাদায় জন্মাষ্টমী উদ্যাপিত হয়। এ উপলক্ষে সকাল ৭:৩০ মিনিটে অনুষ্ঠিত হয় শোভাযাত্রা। শোভাযাত্রায় শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। শোভাযাত্রা শেষে সকাল ৮:৩০ মিনিটে কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় পূজার্চনা ও পুষ্পাঞ্জলি প্রদান। সকাল ১০টায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান। এতে মূল আলোচক ছিলেন পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর সোমনাথ ভট্টাচার্য। সেখানে আরও আলোচনা করেন পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ইমেরিটাস অরুণ কুমার বসাক ও আইন ও ভূমি প্রশাসন বিভাগের শিক্ষক বিশ্বজিৎ চন্দ। কেন্দ্রীয় পূজা উদ্যাপন পরিষদের সভাপতি প্রফেসর নিখিলরঞ্জন বিশ্বাসের সভাপতিত্বে এ অনুষ্ঠানে ড. জুয়েলী বিশ্বাস ও ড. রঞ্জন কুমার বর্মন শুভেচ্ছা  বক্তৃতা করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র-উপদেষ্টা মো. মিজানুর রহমানসহ হল প্রাধ্যক্ষ ও সভাপতিবৃন্দ প্রমুখ।

অনুষ্ঠানে আলোচকগণ জন্মাষ্টমীর তাৎপর্য তুলে ধরাসহ বাংলাদেশে ধর্মীয় সম্প্রতি ও সৌহার্দ্য বজায় রাখার প্রতি গুরুত্ব আরোপ করেন।
বাংলা বিভাগের শিক্ষার্থী শ্রাবণী সরকার আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।