Thursday, 23 November 2017

 

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি

শেকৃবি প্রতিনিধি:রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) বৃহস্পতিবার বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় শেকৃবি সেতুবন্ধনের উদ্যোগে কবি কাজী নজরুল ইসলাম হলের সামনে এ কর্মসূচির পালন করা হয়। কর্মসূচির উদ্ধোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ।
এসময় প্রভাষক মির্জা মোবাশ্বেরুল হক, জনসংযোগ কর্মকর্তা মো. বশিরুল ইসলাম, শাখা কর্মকর্তা ইবরাহীম খলিল খাঁন, মো. জান্নাত চৌধুরী, মো. ইলিয়াসুর রহমান, শেকৃবি সেতুবন্ধনের উপদেষ্টা মাহমুদুল হাসান সোহাগ, যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম, নিশাত তাসনীম, বিপুল মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণ কর্মসূচিতে ক্যামেলিয়া, বকুল, লেমন, কাউ গাবসহ বিভিন্ন ধরনের বৃক্ষ রোপণ করা হয়। উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। গাছ মানুষসহ সকল ধরনের প্রাণির জন্য অক্সিজেন, খাদ্যের যোগান দেয়। পরিবেশ সংরক্ষন করার জন্য গাছের বিকল্প নেই। দুর্যোগ, মরুকরণসহ নানা প্রতিকূল পরিবেশ থেকে গাছ আমাদের রক্ষা করে। এজন্য বৃক্ষরোপণ অত্যন্ত জরুরী কাজ। বাংলাদেশের প্রত্যেক নাগরিকের উচিত বৃক্ষরোপণ করা।