Saturday, 18 November 2017

 

বাকৃবিতে প্রথমবারের দুই দিনব্যাপী ক্যারিয়ার ফেয়ার

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত অনুষ্ঠিত হচ্ছে দুই দিনব্যাপী  চাকরির মেলা (ক্যারিয়ার ফেয়ার)। আগামী ২৫ ও ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ওই ক্যারিয়ার মেলা। কাটালিস্ট ও কনসিগলিরি প্রাইভেট লিমিটেড (সিপিএম) অর্থায়নে এবং বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত হবে এ চাকরির মেলা ।

মেলাটি কৃষি অনুষদীয় সংলগ্ন করিডরে অনুষ্ঠিত হবে। এই জন্য চাকরি প্রার্থীদেরকে সিভি তৈরি করে কোম্পানীর স্টলে ড্রপ করতে হবে। কোম্পানীগুলো প্রার্থীদের তালিকা করে তাৎক্ষণিক ভাইভা নিবেন ও চাকরি দিবেন। দ্বিতীয় দিন (২৬ সেপ্টেম্বর) পরিচর্যা অধিবেশন বা গ্রুমিং সেশন বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলানায়তনে অনুষ্ঠিত হবে। এটি শুরু হবে সকাল ১০টায়। এ শেসনে কিভাবে সিভি লিখতে হবে, কিভাবে ভাইভা দিতে হবে, কিভাবে নিজেকে প্রকাশ করতে হবে এই বিষয়গুলো আলোচনা করবেন বিশেষজ্ঞরা।

২৩ সেপ্টেম্বর সাংবাদিক সম্মেলনে আয়োজক কমিটির চেয়্যারমান  ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এস.ডি চৌধুরী এসব তথ্য জানান। সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মেলার আয়োজক কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন, বঙ্গবন্ধু  শেখ মজিব হলের প্রভোস্ট অধ্যাপক মোহাম্মদ সাজ্জাদ  হোসেন, অধ্যাপক ড. মো. মনিরুজ্জামানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পত্রিকার সাংবাদিকবৃন্দ।

এখন পর্যন্ত ১৪ টি প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহনের জন্য রেজিস্টেশন করেছে। এগুলো হলো, সিনজেনটা বাংলাদেশ লিমিটিড, এসিআই, ব্র্যাক, জেমকন গ্রুপ, বেঙ্গল গ্রুপ ইন্ডাস্ট্রিজ , নাফকো গ্রুপ, কৃষিবিদ সিড লিমিটেড, ফসল এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এমিনেন্স, প্রভিটা, মেটাল এগ্রো, বিসিপিএ বিডি লিমিটেড ও ই-সফট এরিনা। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের সংখ্যা আরও বাড়বে বলে আয়োজকরা মনে করছেন।

কৃষি অনুষদের সীড সায়েন্স বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি মো. হাতেম আলী জানান, ‘ক্যাম্পাসে এমন একটা চাকুরী মেলা অনুষ্ঠিত হবে এ খবরে  আমরা সত্যিই আনন্দিত বোধ করছি। স্নাতকোত্তীর্ণ শিক্ষার্থীরা খুব সহজেই বিশ্ববিদ্যালয়ে ভাইভা দিয়ে চাকরি পাবেন।