Wednesday, 22 November 2017

 

দারিদ্র বিমোচন বিষয়ক আন্তর্জাতিক সেমিনার সম্পন্ন

বাকৃবি প্রতিবেদক:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার দারিদ্র বিমোচনের গবেষণার ওপর আয়োজিত ৩ দিন ব্যাপী আন্তজার্তিক সেমিনার ও কৃষি প্রযুক্তি মেলা শেষ হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম কনফারেন্স হলে রিজিওনাল নেটওর্য়াক অন প্রোভার্টি ইরাডিকেশনের (রেনপার) ৭ম আন্তজার্তিক সেমিনারের সমাপনী অনুষ্ঠিত হয়।

আয়োজক কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ আফজাল হোসেন এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ পূবালী ব্যাংক লিমিটেডের ডিজিএম মো. রফিকুল ইসলাম এবং এ্যানিম্যাল হেল্থ রেনেটা লিমিটেডের এর প্রধান মো. সিরাজুল হক।

স্বাগত বক্তব্য রাখেন ৭ম ইন্টারন্যাশনাল রেনপার অর্গানাইজিং কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. ছোলায়মান আলী ফকির, ইউনিভার্সিটি মালয়েশিয়া কেলেনটানের ডেপুটি উপাচার্য ও রেনপারের চেয়ারম্যান ড্যাটো ড. ইব্রাহীম বিন চি ওমর।

সেমিনারে ৬টি সেশনে ১৪১টি বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করা হয়। বাংলাদেশ, মালোয়েশিয়া, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনামসহ বিভিন্ন দেশ থেকে ২০০ জন বিজ্ঞানী ও গবেষক ওই সেমিনারে অংশগ্রহণ করেন।