Thursday, 23 November 2017

 

নারিশ প্রিমিয়ার লীগে খেলার আনন্দটা ঠিক যেন বাঁধ ভাঙা জোয়ারের ন্যায়-জাকির হাসান

নিজস্ব প্রতিবেদক, এগ্রিলাইফ২৪ ডটকম:সেই ১৫ বছর আগে এ রকম খোলামেলা পরিবেশে মাঠে খেলার সুযোগ হয়েছিল আর এখন নারিশ প্রিমিয়ার লীগে লীগে খেলে সে আনন্দটা ঠিক যেন বাঁধ ভাঙা জোয়ারের ন্যায়। কথাগুলো বলছিলেন নারিশ প্রিমিয়ার লীগের “নারিশ গ্রীন” দলের দক্ষ ষ্ট্রাইকার জাকির হাসান। সেমিফাইনাল থেকে বিদায় নিলেও তৃতীয় স্থান নির্ধারনী খেলায় নিজেদের মেলে ধরতে চান তিনি এবং তাঁর দলের খেলোয়াড়রা। আগামী ১৬ ডিসেম্বর বিকেল ৪টায় প্রতিপক্ষ "নারিশ হোয়াইট" দলের মোকাবেলায় প্র্যাকটিসে তাই ব্যস্ত সময় পার করছেন জাকির হাসান।

নেত্রকোনা শহরে বড় হওয়া নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারিজের হেড অব পারচেজ জনাব জাকির হাসানের মতে এ টুর্নামেন্টে অংশ নিয়ে কোম্পানির সকলের মাঝে অভূতপূর্ব একটি সাড়া পড়েছে। খেলাকে কেন্দ্র করে নিয়মিত শরীরচর্চার একটি সুযোগ হয়েছে যার ধারাবাহিকতা ধরে রাখলে সকলেই সুস্থ্যতার সাথে কর্মজীবনে অবদান রাখতে পারবে বলে মনে করে জাকির।

সেই ২০০৭ সালে কর্মজীবনে প্রবেশ করার পর যান্ত্রিক জীবনে খেলাধুলার কথাটা একদম ভুলেই গিয়েছিলেন তিনি। তবে বর্তমানে এ টুর্নামেন্টের অনুভূতি তার পুরানো খেলার মাঠের স্মৃতিটাকে বেশ আলোড়িত করেছে। তিনি মনে করেন শরীর ও মন সুস্থ্য থাকলে জীবনে সব সময় ভাল করা যায়। আর খোলা মাঠে খেলাধূলার মাধ্যমে সে সুযোগটাই পাচ্ছেন নারিশ পরিবারের সকলে। তিনি এজন্য নারিশ কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। আগামীতে নারিশ কর্তৃপক্ষ আরো বড় পরিসরে এধরনের আয়োজন করবে বলে আশা করেন “নারিশ গ্রীন” দলের দক্ষ ষ্ট্রাইকার জাকির হাসান জাকারিয়া।