Friday, 20 April 2018

 

হাটহাজারীতে চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক গবেষণা সম্প্রসারণ পর্যালোচনা ও কর্মসূচী প্রণয়ন কর্মশালা-২০১৭ অনুষ্ঠিত

গবেষণা ডেস্কঃহাটহাজারীতে অবস্থিত বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিএআরআই) এর আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র এর সেমিনার কক্ষে ২৫ এপ্রিল  তিনদিন ব্যাপী চট্টগ্রাম অঞ্চল এর আঞ্চলিক গবেষণা-সম্প্রসারণ পর্যালোচনা ও কর্মসূচী প্রণয়ন কর্মশালা-২০১৭ অনুষ্ঠিত হয়। আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র এর মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ আমীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মো. সাখাওয়াৎ হোসেন, পরিচালক, বিএআরআই, গাজীপুর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো. রফিকুল ইসলাম, অতিরিক্ত পরিচালক, ডিএই, চট্টগ্রাম।

কর্মশালায় চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, ফেনী ও লক্ষীপুর জেলার ডিএই, বীজ প্রত্যয়ন এজেন্সী, এসআরডিআই, ব্রি, বিনা, বিএআরআই এর জেলা পর্যায়ের কর্মকর্তাগণ অংশগ্রহন করেন। জলবায়ু পরিবর্তন মোকাবেলায় খরা প্রবণ ও উপকূলীয়/ লবনাক্ত এলাকার জন্য টেকসই ফসল ব্যবস্থাপনার উদ্ভাবন প্রকল্পের অর্থায়নে কর্মশালা আয়োজন করে সরেজমিন গবেষণা বিভাগ, বিএআরআই, নোয়াখালী।

কর্মশালায় সরেজমিন গবেষণা বিভাগ, বিএআরআই, নোয়াখালী; আরএআরএস হাটহাজারী এর কর্মকর্তাগণ বিগত বছরের গবেষণা কার্যক্রম তুলে ধরেন এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও অন্যান্য দপ্তরের কর্মকর্তাগণ অঞ্চল উপযোগী গবেষণা চাহিদা তুলে ধরে তাদের মতামত ব্যক্ত করেন।
-কৃষি তথ্য সার্ভিসের সৌজন্যে