Friday, 24 November 2017

 

বাকৃবি ও প্র্যাকটিক্যাল এ্যাকশন মধ্যে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু,বাকৃবি থেকে: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়(বাকৃবি) এবং উন্নয়ন সংস্থা প্র্যাকটিক্যাল এ্যাকশণ এর মধ্যে গত ০৭ নভেম্বর ২০১৭ এক সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়। দুই প্রতিষ্ঠানের মধ্যে সহযোগিতার ক্ষেত্র গুলো হচ্ছে গবেষণা ও উন্নয়ন সহযোগিতা, তথ্য, শিক্ষা ও বৈজ্ঞানিক প্রকাশনা সংক্রান্ত সুযোগ সুবিধা বিনিময় এবং প্রদর্শনী, সেমিনার এবং ওয়ার্কশপ সংক্রান্ত তথ্য বিনিময় এবং সহযোগিতা, মাঠ পর্যায়ে কৃষকদের মাঝে বাকৃবির সকল অনুষদীয় প্রযুক্তিসমূহ স্থানান্তর ইত্যাদি।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পক্ষে সমঝোতা স্মারক চুক্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলী আকবর এবং প্র্যাকটিক্যাল এ্যাকশন এর পক্ষে কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান।

ভাইস-চ্যান্সেলর এর অফিস কক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যানের মাঝে উপস্থিত ছিলেন প্রো ভাইস-চ্যান্সেরর প্রফেসর ড. মোঃ জসিমউদ্দীন খান, বাকৃবির সকল অনুষদীয় ডীন, প্রফেসর ড. এ কে ফজলুল হক ভুঁইয়া, বাউরেস পরিচালক প্রফেসর ড.এমএ.এম ইয়াহিয়া খন্দকার, প্রফেসর ড. মো. হাম্মাদুর রহমান, রেজিস্ট্রার মোঃ ছাইফুল ইসলাম, প্র্যাকটিক্যাল এ্যাকশনের হেড অভ এগ্রিকালচার নাজমুল ইসলাম চৌধুরী, ম্যানেজার ফুড এ্রান্ড নিউট্রিশন হাবিবুর রহমান, হেড অভ বিজনেস ফারুক উল ইসলাম এবং বাকৃবি জনসংযোগ ও প্রকাশনা দফতরের সহকারী পরিচালক কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু।