Thursday, 18 January 2018

 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে এশিয়ার পশুপালন শিক্ষা ও গবেষণা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু বাকৃবি থেকে: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) এশিয়ার পশুপালন শিক্ষা ও গবেষণা বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন ও পশুপালন অনুষদের ১৪তম ব্যাচের ইন্টার্ণশীপ প্রোগ্রাম-এর সমাপনী ও সার্টিফিকেট বিতরণী আজ ৯ ডিসেম্বর শনিবার বাকৃবির সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন ভবনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খান। পশুপালন অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আশরাফ আলী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যানিম্যাল হ্যাজবেন্ড্রী এসোসিয়েশনের সভাপতি প্রফেসর ড. সৈয়দ সাখাওয়াত হোসেন, রুরাল ডেভলাপমেন্ট একাডেমী এর মহা পরিচালক এম.এ. মতিন। স্বাগত বক্তব্য রাখেন প্রফেসর ড. মোঃ নুরুল ইসলাম ও প্রফেসর ড.এ.কে.এম. আহসান কবীর।

প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর বলেন, দেশের উন্নয়নে দায়দায়িত্ব নিয়ে সকলকে এক যোগে কাজ করতে হবে এবং প্রাণিসম্পদের উন্নয়নের জন্য সকলকে দৃষ্টি দিতে হবে। শিক্ষা ও গবেষণার পাশাপাশি সম্প্রসারণ কাজে সকলকে উদ্ধুদ্ধ করতে হবে।

বাংলাদেশ, জাপান, থাইল্যান্ড, চীন, মালয়েশিয়া ও নেপাল থেকে আগত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-গবেষকগণসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আমন্ত্রিত অতিথিবৃন্দ সম্মেলনে যোগ দেন।