Saturday, 18 November 2017

 

বাকৃবির আন্তজার্তিক সেমিনারে poster session এ প্রথম পুরস্কার পেলেন ড. এস. এম. লুৎফুল কবির

বাকৃবি প্রতিবেদক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ার দারিদ্র বিমোচনের গবেষণার ওপর আয়োজিত ৩ দিন ব্যাপী ৭ম আন্তজার্তিক সেমিনার ও কৃষি প্রযুক্তি মেলায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি ও হাইজিন বিভাগের প্রফেসর ড. এস. এম. লুৎফুল কবির poster session এ প্রথম পুরস্কার অর্জন করেছেন।

তার poster এর বিষয়বস্তু ছিল “Microbial assessment of milk collected from different markets of Mymensingh, Gazipur and Sherpur districts with particular emphasis on the molecular detection and antimicrobial resistance of the isolated bacteria”.

বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম কনফারেন্স হলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলী আকবরের হাত খেকে তিনি পুরস্কার গ্রহন করেন।

এসময় আয়োজক কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ আফজাল হোসেন, ময়মনসিংহ পূবালী ব্যাংক লিমিটেডের ডিজিএম মো. রফিকুল ইসলাম, ৭ম ইন্টারন্যাশনাল রেনপার অর্গানাইজিং কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. ছোলায়মান আলী ফকির, ইউনিভার্সিটি মালয়েশিয়া কেলেনটানের ডেপুটি উপাচার্য ও রেনপারের চেয়ারম্যান দাতো ড. ইব্রাহীম বিন চি ওমর প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সেমিনারে বাংলাদেশ, মালোয়েশিয়া, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনামসহ বিভিন্ন দেশ থেকে ২০০ জন বিজ্ঞানী ও গবেষক ৬টি সেশনে ১৪১টি বৈজ্ঞানিক প্রবন্ধ ও পোস্টার উপস্থাপন করেন।