Saturday, 18 November 2017

 

পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণ

বাকৃবি প্রতিনিধি:রোভার স্কাউটদের সর্বোচ্চ “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট” অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে পায়ে হেঁটে ১৫০কিলোমিটার পরিভ্রমণ শুরু করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) চারজন রোভারস্কাউট। পরিভ্রমণে অংশগ্রহণকারী চারজন রোভার স্কাউটবৃন্দ হলেন শামসুদ্দোহা পিয়াস, রেজাউল হক রাশেদ, আব্দুল্লাহ আল আজাদী ও নাসির উদ্দিন।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে বিশ্ববিদ্যালয়ের হেলিপাড থেকে তারা যাত্রা শুরু করেন। আগামী ৫ দিনে (১৭ থেকে ২১ নভেম্বর) তারা ময়নসিংহ বিভাগের শেরপুর, জামালপুর জেলার ৮টি উপজেলার বিভিন্ন রুটে ১৫০ কিমি. পথ পরিভ্রমণ করবেন।
 
পরিভ্রমণের সময় তারা সামাজিক সচেতনামূলক বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ ও লিফলেট বিতরণ করবেন। মাদক মুক্ত বাংলাদেশ গড়ি, প্রাকৃতিক সম্পদ ব্যবহারে সচেতন হই, অধিক কীটনাশক ব্যবহারে খাদ্যে বিষক্রিয়া বাড়ে, বন্যপ্রাণী ও পরিবেশ, বাঁচায় প্রকৃতি-বাঁচায় দেশ স্লোগান নিয়ে যাত্রাপথে সাধারণ মানুষের সাথে কথা বলবেন এবং স্কুলের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করবেন। একই সঙ্গে রোভার স্কাউটরা সরকারি, বেসরকারি, দর্শনীয় স্থান, গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান প্রধানের সঙ্গে সাক্ষাৎ করবেন।