Wednesday, 22 November 2017

 

পবিপ্রবি ভিসির অবদান : বিদ্যুৎ সমস্যার স্থায়ী সমাধান

মো মুস্তাফিজুর রহমান পাপ্পু পবিপ্রবি :পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ে এক্সপ্রেস ফিডার লাইন চালু হয়েছে, ফলে বিদ্যুৎ সমস্যার স্থায়ী সমাধান হলো। ২৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের জন সংযোগ কর্মকর্তার কার্যালয় হতে এ তথ্য পাওয়া যায়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শামসুদ্দীন এর দীর্ঘ দুই বছরের ঐকান্তিক প্রচেষ্টা, অক্লান্ত পরিশ্রম ও তত্ত্বাবধানে এবং ডিজিটাল বাংলাদেশের প্রবক্তা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সরকারের সার্বিক সহযোগীতায় পবিপ্রবি'র দীর্ঘদিনের বিদ্যুৎ সমস্যার স্থায়ীভাবে নিরসন হল।

এদিকে বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীদের অনেক দিনের প্রাণের দাবী ছিলো নিরবিচ্ছিন্ন বিদ্যুত প্রাপ্তি এবং এই এক্সপ্রেস ফিডার লাইন চালু হওয়ায় শিক্ষার্থীরা ভাইস চ্যান্সেলর মহোদয় কে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক মো রায়হান আহমেদ রিমন বলেন, " লোডশেডিং এর জন্য সাধারন শিক্ষার্থী দের স্বাভাবিক পড়াশোনার ব্যাঘাত ঘটায় আমরা ভিসি স্যারকে এই বিষয়ে অনুরোধ জানিয়েছিলাম, উনার ঐকান্তিক প্রচেষ্টা ও জননেত্রী শেখ হাসিনা সরকারের সহযোগিতায় আজ এই সমস্যার স্থায়ী সমাধান হল.বিশ্ববিদ্যালয়ের সাধারন শিক্ষার্থীদের পক্ষ হতে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন "
 
ভাইস চ্যান্সেলর কার্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র মো নাঈম কাওছার বলেন, "আমরা বিশ্ববিদ্যালয়ের ৩০০০ হাজারের অধিক ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা আনন্দে উদ্বেলিত হয়ে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শামসুদ্দীন স্যার ও সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি "

উল্লেখ্য পটুয়াখালী জেলার বিদ্যুৎ উপকেন্দ্র (পটুয়াখালী সদর-চৌরাস্তা-বদরপুর) থেকে ৮.৫ কি.মি. বিদ্যুৎ লাইন নির্মাণ করতে বাংলাদেশ সরকারের প্রায় ১.৩৪ কোটি টাকা ব্যায় হয়েছে।